বাবু ও মোশাররফ সেরা কৌতুক অভিনেতা

Spread the love

অনলাইন ডেস্ক: বৃহস্প্রতিবার গেজেট প্রকাশের মাধ্যমে তথ্য মন্ত্রণালয় ২০১৭ ও ২০১৮ জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া শিল্পীদের নাম ঘোষণা করেছ। এতে  গেল দুই বছরে সেরা কৌতুক অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী হিসেবে ফজলুর রহমান বাবু ও মোশাররফ করিমের নাম দেখা গেছে। 

দুইজন অভিনেতাই টিভি চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা। নিজ অভিনয় দিয়ে মুগ্ধ করে চলেছেন দর্শকদের। ২০১৭ সালের মুক্তি পাওয়া  বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ ছবিতে  অভিনয়ের জন্য সেরা কৌতুক অভিনেতার পুরস্কার দেয়া হয়েছে তাকে। 

অন্যদিকে ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘কমলা রকেট’ ছবিতে অভিনয়ের জন্য সেরা কৌতুক অভিনেতার পুরস্কার দেয়া হয়েছে মোশাররফ করিমকে। একই বছর ‘পবিত্র ভালোবাসা’ ছবির জন্য অভিনেতা আফজাল শরীফও পাচ্ছেন সেরা কৌতুক অভিনেতার পুরস্কার। 

উল্লেখ্য, এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণায় ২০১৭ সালের সেরা ছবি হয়েছে ‘ঢাকা অ্যাটাক’ এবং ২০১৮ সালের সেরা ছবি ‘পুত্র’। সেরা পরিচালক হয়েছেন ২০১৭ সালের ছবি ‘গহীন বালুচর’র নির্মাতা বদরুল আনাম সৌদ। ২০১৮ সালের সেরা নির্মাতা হিসেবে পুরস্কার জিতেছেন ‘জান্নাত’ ছবির পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক।

২০১৭ সালে যৌথভাবে সেরা নায়ক হয়েছেন ‘সত্তা’ ছবির জন্য শাকিব খান ও ‘ঢাকা অ্যাটাক’ ছবির জন্য আরিফিন শুভ। ২০১৮ সালে ‘পুত্র’ ছবি দিয়ে সেরা অভিনেতা হয়েছেন ফেরদৌস এবং ‘জান্নাত’ ছবি দিয়ে সেরা অভিনেতা সাইমন সাদিক।

সেরা অভিনেত্রী হয়েছেন ২০১৭ সালে ‘হালদা’ ছবিতে অভিনয়ের জন্য নুসরাত ইমরোজ তিশা এবং ২০১৮ সালে ‘দেবী’ ছবিতে অভিনয় করা জয়া আহসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *