চান্দিনা বাজারে ভোক্তা অধিকারের অভিযানে ৪ প্রতিষ্ঠানকে ১২হাজার টাকা জরিমানা

Spread the love
মাহফুজ বাবু, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার চান্দিনা বাজারে বিভিন্ন জায়গায় ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি নিশ্চিতে খুচরা ও পাইকারি বাজারে অভিযান পরিচালনা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো. আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে  ওই তদার‌কি কার্যক্রম প‌রিচা‌লনা করা হয়।এ সময় বেশ কিছু প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।
মঙ্গলবার (২২ অক্টোবর) চান্দিনা বাজার এলাকার পেঁয়া‌জের বাজা‌র মার্কেট ও তার আশপাশের এলাকায় এ অভিযান পরিচালিত হয়।
অভিযানে মূল্যতালিকা না রেখে পেঁয়াজের দাম বৃদ্ধি, মূল্য তালিকায় অতিরিক্ত দাম লিখে পেঁয়াজ বিক্রি, মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রিসহ বিভিন্ন অপরাধে ৪ প্রতিষ্ঠানকে মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়।
এ ব্যাপারে জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মো.আছাদুল ইসলাম বলেন, অভিযানকালে মূল্য তা‌লিকা হালনাগাদ না থাকায় মেসার্স ইমন স্টোর‌কে ২,০০০ টাকা, দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন না করায়  মেসার্স রা‌ফি স্টোর‌কে ২,০০০ টাকা, মেসার্স তালহা স্টোর‌কে ৩,০০০ টাকা এবং অব‌ধৈ বি‌দেশী কস‌মে‌টিক্স সংরক্ষণ করায় মেসার্স ঢাকা স্টোর‌কে ৫,০০০ টাকাসহ মোট ৪টি প্র‌তিষ্ঠান‌কে অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে ১২,০০০ টাকা জ‌রিমানা করা হয়।
এ সময় শতা‌ধিক দোকানী‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ মে‌নে চল‌তে উদ্বুদ্ধ করা হয় এবং স্থানীয়‌দের ম‌ধ্যে গণস‌চেতনতামূলক লিফ‌লেট বিতরণ করা হয়।
অভিযানে জেলা মা‌র্কে‌টিং অ‌ফি‌সের বাজার প‌রিদর্শক মো: আলমগীর হো‌সেন এবং এস.আই  পিয়া‌সের নেতৃ‌ত্বে  চা‌ন্দিনা থানা পু‌লি‌শের এক‌টি টিম সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে  এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *