ভোলার ঘটনার প্রতিবাদে মঙ্গলবার ঢাকায় হেফাজতের বিক্ষোভ মিছিল

Spread the love

অনলাইন ডেস্ক: কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আগামীকাল (২২ অক্টোবর) মঙ্গলবার বাদ জোহর রাজধানীর বায়তুল মোকাররম (জাতীয় মসজিদ) উত্তর গেটে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে ঢাকা মহানগর হেফাজতে ইসলাম বাংলাদেশ। এতে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমীসহ অন্যান্য শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

ভোলার চর বোরহানউদ্দিনে আল্লাহ ও রাসূল (সা.)কে নিয়ে এক হিন্দু যুবকের অবমাননাকর উক্তি এবং এই ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলিতে ৪ জনের মৃত্যু ও আরো বহু সংখ্যক আহত হওয়ার প্রতিবাদে এই কর্মসূচী পালন করা হবে।

আজ (২১ অক্টোবর) সোমবার হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কার্যালয় হাটহাজারীতে আয়োজিত সংবাদ সম্মেলনে দেশের প্রতিটি জেলা শহর থেকে এই কর্মসূচী পালনের ঘোষণা দেওয়া হয়।

হেফাজতে ইসলাম ঢাকা মহানগর যুগ্মমহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী জানান, কেন্দ্র ঘোষিত এই বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচী সর্বাত্মকভাবে পালনের লক্ষ্যে আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে বারিধারাস্থ কার্যালয়ে আজ সোমবার মহানগর নেতৃবৃন্দের এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কর্মসূচী সুশৃঙ্খল, শান্তিপূর্ণ ও সর্বাত্মকভাবে পালনের লক্ষ্যে ঢাকা মহানগরীর নেতাকর্মীদের সাথে ব্যাপক গণসংযোগ, সমন্বয় সাধনসহ প্রস্তুতিমূলক বিভিন্ন সিদ্ধান্ত ও দায়িত্ব বণ্টন করা হয়। ইতিমধ্যেই প্রশাসনিক অনুমতির জন্যও লিখিত আবেদন করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

বৈঠকে আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, ভোলায় ইসলাম অবমাননা এবং তাওহিদী জনতার প্রতিবাদ সমাবেশে পুলিশী নৃশংসতার কঠোর প্রতিবাদ ও বিচার দাবিতে আগামীকাল মঙ্গলবার বাদ যোহর ঢাকা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেট থেকে হেফাজতে ইসলামের আয়োজনে বিশাল বিক্ষোভ সমাবেশ ও মিছিল আয়োজন করা হবে। ঈমান-আক্বিদার সুরক্ষা ও পুলিশী নৃশংসতার প্রতিবাদে ইনশাআল্লাহ এতে তৌহিদী জনতার ঢল নামবে।

বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মোস্তাফিজুর রহমান ইরান, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা ফজলুল করীম কাসেমী, হাফেজ মাওলানা নাজমুল হাসান, মাওলানা আকরাম হোসাইন, মুফতি মনির হোসাইন কাসেমী, মাওলানা আতাউল্লাহ আমীন, মুফতি মাহফুজুল করীম, মুফতি মকবুল হোসাইন কাসেমী, মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা লোকমান মাজহারী, মাওলানা ফায়সাল আহমদ, মাওলানা এবিএম শরীফুল্লাহ, মুফতি শফিকুল ইসলাম, মাওলানা নুর মোহাম্মদ, মাওলানা আনিসুল হক, মাওলানা আব্দুল্লাহ মাসউদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *