আওয়ামী লীগ রাজনৈতিক চরিত্র হারিয়েছে: রিজভী

Spread the love

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগ তার রাজনৈতিক চরিত্র হারিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, শুধুমাত্র ক্ষমতা আঁকড়ে থাকার লোভে আওয়ামী লীগ তার রাজনৈতিক চরিত্র হারিয়েছে। এটি এখন একটি দেউলিয়া সংগঠনে পরিণত হয়েছে।

তিনি বলেন, মূল সংগঠনের অবস্থা যে রকম সেখানে ছাত্রলীগের বৈশিষ্ট ভালো হবে, এটা আশা করাও বোকামি। আবরার হত্যাকাণ্ড প্রতিটি বিবেকবান মানুষের হৃদয়ে নাড়া দিয়েছে।

রিজভী বলেন, ভারতকে ফেনী নদীর পানি, চট্টগ্রাম ও মংলা সমুদ্র বন্দর, বঙ্গোপসাগরের উপকূল পর্যবেক্ষণে রাডার স্থাপনের অধিকার, আমদানিকৃত এলজিপি দিয়ে আসার পরপরই কয়েকজন র‌্যাব সদস্যকে ধরে নিয়ে গিয়ে নির্মমভাবে বেধড়ক পিটিয়ে ফেরত পাঠিয়েছে।

তিনি বলেন, ভারতীয় সীমান্ত বাহিনীর এতো বড় অন্যায়ের খবরে মানুষ ক্ষুব্ধ হয়েছে। শুধুমাত্র মসনদ টিকিয়ে রাখার জন্য সরকার কোনও প্রতিবাদ করেনি। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব এবং আত্মমর্যাদাবোধ সব বিকিয়ে দিয়েছে। নতজানু পররাষ্ট্রনীতির মাধ্যমে দেশের মানুষকে অধমে পরিণত করা হয়েছে।

বিএনপির এই নেতা বলেন, প্রায় প্রতিদিনই সীমান্তে পাখির মতো মানুষ হত্যা করছে বিএসএফ। মানুষ ধরে নিয়ে গিয়ে পঙ্গু করে দিচ্ছে। অথচ বিএসএফ এর বন্দনা করছে এই সরকার। ভারতকে দাসখত লিখে দিয়ে আসার সময় সীমান্ত হত্যা নিয়ে কোন কথাও বলেনি। নতজানু সরকারের আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

কুষ্টিয়ার এসপির অপসারণ দাবি করে তিনি আরও বলেন, কুষ্টিয়ার পুলিশ সুপার তানভীর আরাফাত বুয়েট ছাত্র শহীদ আবরারের পরিবারকে নানা কায়দায় জিম্মি করে রেখেছেন, ভয়ভীতি প্রদর্শন করছেন, হুমকি-ধামকি দিয়েছেন। তার নেতৃত্বেই শহীদ আবরারের পরিবারের সদস্যদের ওপর আক্রমণ করা হয়েছে। আবরার পরিবারকে সান্ত্বনা দেওয়ার পূর্বঘোষিত বিএনপির কর্মসূচিতেও বাধা দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা নাজমুল হক নান্নু, অধ্যাপক মামুন আহমেদ, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *