22.2 C
New York
Thursday, September 16, 2021

Buy now

spot_img

সব ভেদাভেদ ভুলে যেতে বললেন হেফাজতের নতুন আমির

সব ভেদাভেদ ভুলে মুরব্বিদের পরামর্শক্রমে আগের মতো সম্মিলিতভাবে কাজ করতে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন কওমি মাদ্রাসাভিত্তিক এই সংগঠনটির নতুন আমির মুহিব্বুল্লাহ বাবুনগরী।

বুধবার বিবৃতিতে তিনি এ আহ্বান জানিয়ে বলেছেন, ‘আমার পক্ষে এত মহৎ দায়িত্ব আদায় করা খুবই কঠিন। কারণ আমি অনেক অসুস্থ। তারপরও যেহেতু আমির পদে আমার নাম ঘোষণা হয়েছে, তাই আল্লাহর রহমতে ও সবার সহযোগিতায় যথাসম্ভব তা পালনের চেষ্টা করব।’

গত ১৯ আগস্ট প্রয়াত আমির জুনায়েদ বাবুনগরীর জানাজায় তার স্থলাভিষিক্ত হন মুহিব্বুল্লাহ বাবুনগরী। প্রতিষ্ঠার ১০ বছর পরও হেফাজতের গঠনতন্ত্র না থাকায় আমির পদ শূণ্য হলে কীভাবে পূরণ হবে- তার লিখিত নিয়ম নেই। আমিরের মৃত্যুতে জেষ্ঠ্য নায়েবে আমির দায়িত্ব পাবেন- ধর্মভিত্তিক দলে এ রীতি থাকলেও সংগঠনের প্রধান উপদেষ্টা ৮৬ বছর বয়সী মুহিব্বুল্লাহ বাবুনগরী আমির হয়েছেন।

শাহ আহমদ শফীর নেতৃত্বে প্রতিষ্ঠাকালীন জেষ্ঠ্য নায়েবে আমির ছিলেন মুহিব্বুল্লাহ বাবুনগরী। আহমদ শফীর সঙ্গে আলোচনায় ২০১৮ সালে কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতি দেয় সরকার। এ নিয়ে মতবিরোধে পদত্যাগ করেছিলেন তিনি। আহমদ শফীর মৃত্যুর পর গত নভেম্বরে গঠিত হেফাজতের কমিটিতে প্রধান উপদেষ্টা করা হয় মুহিব্বুল্লাকে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অতিথি করার প্রতিবাদে হেফাজতের কর্মসূচিতে সহিংসতার মামলায় হেফাজতে নেতাদের গ্রেফতার শুরু হলে গত এপ্রিলে কমিটি ভেঙে দেন জুনায়েদ বাবুনগরী। রাজনৈতিক দল সংশ্নিষ্ট ও সহিংসতার মামলায় আসামিদের বাদ দিয়ে গত জুনে ৩৩ সদস্যের কমিটি করা হয়। সে কমিটিতেও প্রধান উপদেষ্টা ছিলেন জুনায়েদ বাবুনগরীর মামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।

আমির পদে আসার পাঁচ দিনের মাথায় প্রথম বিবৃতিতে তিনি বলেছেন, হেফাজতের দাবি বাস্তবায়নে সুন্দরভাবে চেষ্টা করা সবার কর্তব্য ও ইমানি দায়িত্ব। যতক্ষণ প্রাণ আছে সঠিক আকিদা-বিশ্বাস, ইসলামি চিন্তা-চেতনা ও ধর্মীয় মূল্যবোধ প্রতিষ্ঠার মেহনত চালিয়ে যেতে হবে।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সোস্যাল প্লাটফর্ম

27,000FansLike
15,000FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ