22.2 C
New York
Thursday, September 16, 2021

Buy now

spot_img

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিস্থলে পুলিশের গুলিতে ছাত্রদল নেতা তুহিন গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিনিধি: বিএনপি’র প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিস্থলে পুলিশ বিএনপি’র নেতাকর্মীদের উপর গুলিবর্ষণ, টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছেন। এ সময় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন ঢাকা কলেজ ছাত্রদলের সহ-সভাপতি মো. সাইফুল ইসলাম তুহিন।

মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে বিএনপি’র প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিস্থলে নবগঠিত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি’র আহŸায়ক কমিটির নেতাকর্মীরা শ্রদ্ধা জানানোর জন্য একত্রিত হলে এ গুলিবর্ষন, টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়।

বিএনপি’ নেতৃবৃন্দ জানান, সদ্য গঠিত বিএনপি’র ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটির নেতাদের জিয়ার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের কর্মস‚চি ছিল। সেখানে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের যাওয়ার কথা ছিল। এ কর্মস‚চিতে দলের কয়েক হাজার নেতাকর্মী সকাল থেকে সমাধিস্থলে জড়ো হতে থাকেন। সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ নেতাকর্মীদের জিয়ার সমাধিস্থলে অবস্থান ও জনসমাগমে বাধা দেয়।

এ নিয়ে পুলিশের সঙ্গে তাঁদের বাদানুবাদ ও একপর্যায়ে পুলিশ নেতাকর্মী উপর গুলিবর্ষণ, টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করেন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, পুলিশ বিএনপি’র নেতাকর্মীকে ছাত্রভঙ্গ করতে মুহুর্মুহু গুলি বর্ষন, টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করেন। এতে ঢাকা কলেজ ছাত্রদলের সহ-সভাপতি মো. সাইফুল ইসলাম তুহিন সহ শতাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হয়ে আহত হন। এসময় বিএনপি নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ করে পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সোস্যাল প্লাটফর্ম

27,000FansLike
15,000FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ