22.2 C
New York
Thursday, September 16, 2021

Buy now

spot_img

মাটিরাঙ্গায় ৪ মেট্রিক টন অবৈধ রাবার জব্দ করেছে সেনাবাহিনী

আবুল হাসেম,মাটিরাঙ্গা প্রতিনিধিঃ খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৪ মেট্রিক টন অবৈধ রাবার জব্দ করেছে মাটিরাঙ্গা সেনা জোন।

৩১ আগস্ট রাতে অবৈধ ভাবে পাচালকালে রাবার ভর্তি একটি পিক আপ সহ ৩জনকে আটক করে সেনাবাহিনী।

সেনাবাহিনী সূত্র জানায়, গুইমারা রিজিয়নের অধিনস্থ মাটিরাঙ্গা জোন গোয়েন্দা সুত্রে জানতে পারে যে, খাগড়াছড়ি হতে এক পিকআপ অবৈধ রাবার পাচার হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে অবৈধ রাবার বহনকারী পিকআপটিকে খাগড়াছড়ি জিরো পয়েন্টে এবং আলুটিলায় দায়িত্বরত পুলিশ থামার সংকেত দিলে তা উপেক্ষা করে বেপরোয়াভাবে গাড়ি চালিয়ে জিরো পয়েন্ট অতিক্রম করে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা জোন কর্তৃক একটি টহলদল মাটিরাঙা জোন সদরের গেইটে অবস্থান গ্ৰহন করে। অবৈধ রাবার ভর্তি পিকআপটি মাটিরাঙা জোন সদরের গেইটের কাছাকাছি আসলে অবস্থানরত টহলদল পিকআপটি আটক করে। এছাড়া অবৈধ চোরাচালানের কাগজপত্রসহ পাচারের সাথে জড়িত মোঃ আলমগীর হোসেন (৫০), মোহাম্মদ জাহিদুর রহমান (২৫) এবং মোঃ ইকবাল হোসেন (২৩) নামক তিন ব্যাক্তিকে আটক করে মাটিরাঙা জোন।

প্রাথমিকভাবে জানা যায়, দীর্ঘদিন ধরে একটি অবৈধ সিন্ডিকেটের মাধ্যমে তারা এভাবেই রাবার পাচার করে আসছিলো। পরবর্তীতে গ্ৰেফতারকৃত তিন পাচারকারী সহ অবৈধ রাবার ভর্তি পিকআপ মাটিরাঙা ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়।জব্দকৃত রাবারের পরিমান ৪.১০০কেজি যার বাজার মূল‍্য প্রায় সাড়ে ৬ লাখ টাকা।

রাবার একটি অত্যন্ত মূল্যবান অর্থকরী বনজ সম্পদ। এ মূল্যবান সম্পদ রক্ষা করা এবং রাজস্ব ফাঁকি দিয়ে এ সকল অবৈধ পাচার চক্রের বিরুদ্ধে এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান মাটিরাঙ্গারজোন।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সোস্যাল প্লাটফর্ম

27,000FansLike
15,000FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ