22.2 C
New York
Thursday, September 16, 2021

Buy now

spot_img

মাটিরাঙ্গায় আওয়ামী লীগের উদ্যেগে জাতীয় শোক দিবস পালন

আবুল হাসেম,মাটিরাঙ্গা প্রতিনিধিঃ বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে হাজার বছরের শ্রেষ্ট বাঙালি স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দুরত্ব নিশ্চিত পূর্বক এবং দলীয় নেতাকর্মীদের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনা করে, সীমিত পরিসরে দিবসটি পালন করা হয়।

শনিবার ১৫ই আগষ্ট সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে,উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অংশগ্রহণে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়।

এর আগে জাতীয় ও দলীয় পতাকা অর্ধ্বনমিত উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।

মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশিদ ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খাঁন,বক্তব্য দেন।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবুল বণিক,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো.বাবুল আহম্মেদ,উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আলমগীর সরকার হবি,উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো.হারুন মিয়া,পৌর যুবলীগের সভাপতি মোশারফ হোসেন,উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.তসলিম উদ্দিন রুবেল প্রমুখ বক্তব্য রাখেন।

স্বাধীনতা যাদের সহ্য হয় নি তারাই বঙ্গবন্ধু কে হত্যা করেছে মন্তব্য করে বক্তারা বলেন,আমাদের উচিত বঙ্গবন্ধুর দর্শন ও আদর্শ মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করা। অসাম্প্রদায়িক চেতনায় জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য সবার প্রতি আহ্বান জানান তারা।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খাঁন,বঙ্গবন্ধুর তর্জনীর ইশারায় নিরস্ত্র বাঙ্গালী স্বশস্ত্র হয়ে ছিনিয়ে এনেছিল স্বাধীনতার সূর্য মন্তব্য করে বলেন,বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়া। আমরা যদি যার যার অবস্থান থেকে অবদান রেখে তাঁর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণ করতে পারি, তবেই তাঁর প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা হবে।

অনুষ্ঠান শেষে ১৫ আগষ্ট শাহাদাতবরণ কারীদের রুহের মাগফিরাত কামনার্থে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়,মিলাদ পরিচালনা করেন মাটিরাঙ্গা উপজেলা সদর মসজিদের পেশ ইমাম মাও:মো.হারুনুর রশিদ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম,খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরা,সাধারন সম্পাদক সুবাস চাকমা,উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো.আবু তালেব,উপজেলা ও পৌর আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ,সুশীল সমাজের ব্যাক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সোস্যাল প্লাটফর্ম

27,000FansLike
15,000FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ