19.6 C
New York
Friday, October 22, 2021

Buy now

spot_img

বিএনপিকে ঢাকায় নজর দিতে বললেন বিভাগের নেতারা

অনলাইন ডেস্ক: নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের দাবিতে রাজপথের কঠোর আন্দোলনে যাওয়ার বিষয়ে মতামত দিয়েছেন বিএনপির বিভাগীয় পর্যায়ের নেতারা। এ জন্য আগে ঢাকা মহানগর বিএনপিকে শক্তিশালী করা এবং সারাদেশে ‘ত্যাগী ও যোগ্যদের’ মূল্যায়ন করতে নীতিনির্ধারকদের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

বুধবার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে পাঁচ বিভাগের নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ সময় নেতারা বলেন, ২০১৪ ও ২০১৫ সালে সারাদেশ আন্দোলনে উত্তাল হলেও ঢাকা ছিল নীরব। এ কারণে ওই দুটি আন্দোলন ব্যর্থ হয়েছে। তাই এবার আন্দোলনে যাওয়ার আগে গুরুত্বপূর্ণ এ সংগঠনকে আন্দোলনমুখী করতে হবে।

দ্বিতীয় দফার দ্বিতীয় দিনের এ বৈঠকে চট্টগ্রাম বিভাগের ৩৭ জন, কুমিল্লা বিভাগের ২৩, ময়মনসিংহ বিভাগের ১৮, সিলেট বিভাগের ১৪, রংপুর বিভাগের ১৭ জন নির্বাহী সদস্য ছাড়াও কয়েকটি জেলার ২০ নেতাসহ ১২৯ জনকে উপস্থিত থাকতে বলা হয়েছিল। তবে ৮৫ জন উপস্থিত ছিলেন।

বৈঠকে অন্যদের মধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন। সভায় শোক প্রস্তাব উপস্থাপন করেন সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, সভা পরিচালনা করেন প্রচার সম্পাদক শহীদউদ্দীন চৌধুরী এ্যানী। আরও উপস্থিত ছিলেন তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজুদ্দিন নসু, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মনির হোসেন, বেলাল আহমেদ এবং বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার।

গত মঙ্গলবার থেকে বিএনপির দ্বিতীয় দফার ধারাবাহিক বৈঠক শুরু হয়। বৃহস্পতিবার খুলনা বিভাগের ৩২ জন, রাজশাহী বিভাগের ৩৫, বরিশাল বিভাগের ২৭ এবং বিভিন্ন জেলার ১৪ নির্বাহী সদস্যসহ ১০৮ নেতাকে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। এর আগে প্রথম দফায় গত মঙ্গল থেকে বৃহস্পতিবার পর্যন্ত দলের কেন্দ্রীয় নেতাদের ধারাবাহিক বৈঠক অনুষ্ঠিত হয়। তিন দিনের ধারাবাহিক বৈঠকে মোট ২৮৬ নেতা উপস্থিত ছিলেন, যাদের মধ্যে ১১৮ নেতা বক্তব্য দেন। এসব বৈঠকে বিএনপির জ্যেষ্ঠ ও তরুণ নেতার সবাই বলেছেন, আন্দোলন ছাড়া তাদের সামনে কোনো বিকল্প নেই।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সোস্যাল প্লাটফর্ম

27,000FansLike
15,000FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ