8.6 C
New York
Saturday, December 4, 2021

Buy now

spot_img

ঢাবিতে ছাত্র অধিকার পরিষদের নিরাপদ ক্যাম্পাসের দাবি

অনলাইন ডেক্স: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাস থেকে ভবঘুরে ও উদ্বাস্তু উচ্ছেদ এবং যানবাহন নিয়ন্ত্রণসহ নিরাপদ ক্যাম্পাসের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ দাবিতে মানববন্ধন করে পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ওয়াহিদুজ্জামানের সঞ্চালনায় মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন ঢাবি শাখা ছাত্র অধিকার পরিষদের সহসভাপতি আসিফ মাহমুদ, রাসেল আহমেদ, সাধারণ সম্পাদক আকরাম হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক সানাউল্লাহ, দপ্তর সম্পাদক সালেহ উদ্দিন সিফাত, সাহিত্য সম্পাদক জাহিদ আহসান, নাট্য ও বিতর্ক সম্পাদক নুসরাত তাবাসসুম প্রমুখ।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, বিশ্ববিদ্যালয়ের ভেতর দিয়ে ভারী যানবাহন চলাচল ও বহিরাগতদের জন্য শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। বিশেষ করে ক্যাম্পাসে নারী শিক্ষার্থীদের চলাফেরা কঠিন হয়ে পড়েছে। মাদকসেবী, চাঁদাবাজদের আখড়ায় পরিণত হয়েছে ক্যাম্পাস। আমরা প্রশাসনকে বলব, আপনারা অতিসত্বর বিশ্ববিদ্যালয়কে নিরাপদ করে তুলুন এবং শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করুন।

তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের দিকে তাকালে দেখা যায়, যেখানে-সেখানে কর্মকর্তা-কর্মচারীদের জন্য বিল্ডিং তৈরি করা হচ্ছে; কিন্তু এই বিশ্ববিদ্যালয়ের আবাসন সমস্যা নিয়ে প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। অনেক বড় মাস্টারপ্ল্যান নেওয়া হয়েছে; কিন্তু সেখানে শিক্ষার্থীরা কীভাবে নিরাপদে পড়াশোনা করবে, সে ধরনের কোনো পরিকল্পনা নেই। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আমাদের দাবি, জনগণের অর্থ ছাত্রদের কাজে খরচ করুন।

নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদাসীনতার কারণেই আজ ক্যাম্পাস অনিরাপদ। শিক্ষার্থীরা নির্বিঘ্নে চলাফেরা করতে পারেন না। এর দায়ভার প্রশাসনকে নিতে হবে। প্রশাসন যদি শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়, তাহলে তারা সব শিক্ষার্থীকে নিয়ে ক্যাম্পাস নিরাপদের দাবিতে আওয়াজ তুলবেন।

ক্যাম্পাসের যানজট পরিস্থিতির কথা উল্লেখ করে তারা বলেন, সমন্বয়হীনতার কারণে বিশ্ববিদ্যালয় এলাকায় এখন যানজট সৃষ্টি হয়। এ সমস্যা নিয়ে যদি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে যাওয়া হয়, তাহলে তারা সিটি করপোরেশন দেখায় আর সিটি করপোরেশনের কাছে গেলে তারা বিশ্ববিদ্যালয় দেখায়।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সোস্যাল প্লাটফর্ম

27,000FansLike
15,000FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ