7.6 C
New York
Saturday, December 4, 2021

Buy now

spot_img

ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ইউপিতে আ.লীগের প্রার্থী চূড়ান্ত

অনলাইন ডিক্স:আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মূলতবি বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়ন নিয়ে আলোচনা হয়েছে। এ সময় এই দুই বিভাগের উল্লেখযোগ্য সংখ্যক ইউপিতে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে মনোনয়ন বোর্ড সদস্যদের মধ্যে আমির হোসেন আমু, ওবায়দুল কাদের, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আবদুল্লাহ, কাজী জাফরউল্লাহ, ড. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, রশিদুল আলম, ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার থেকে মনোনয়ন বোর্ডের চার দিনব্যাপী বৈঠক শুরু হয়। প্রথম দিনের বৈঠকে লক্ষ্মীপুর জেলার সদর পৌরসভা, পাবনার বেড়া, নোয়াখালীর সেনবাগ, রংপুরের পীরগঞ্জ, পটুয়াখালীর গলাচিপা, টাঙ্গাইলের ঘাটাইল, মৌলভীবাজারের শ্রীমঙ্গল, গাজীপুরের কালিয়াকৈর এবং নীলফামারীর সদর পৌরসভার মেয়র পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়।

এছাড়া তৃতীয় ধাপের রংপুর ও রাজশাহী বিভাগের ইউনিয়ন পরিষদগুলোর চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীদের মনোনয়ন দেয়া হয়। শুক্রবার দ্বিতীয় দিনের বৈঠকে খুলনা ও বরিশাল বিভাগের ইউনিয়ন পরিষদগুলোর চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করা হয়। রোববার বিকেল ৪টায় আবারও বৈঠকে বসবে।

৯টি পৌরসভা ও এক হাজার সাতটি ইউপিতে নির্বাচনে প্রার্থী বাছাইয়ে দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে শনিবার থেকে বুধবার পর্যন্ত দলীয় মনোয়নের আবেদন ফরম বিক্রি ও জমা নিয়েছিল আওয়ামী লীগ। এই পাঁচদিনে ৫ হাজার ৪৮৬ জন মনোনয়ন প্রত্যাশী দলীয় ফরম কেনেন। এসব মনোনয়নপ্রত্যাশীদের মধ্য থেকেই প্রার্থী চূড়ান্ত করছে ক্ষমতাসীন দলটি।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সোস্যাল প্লাটফর্ম

27,000FansLike
15,000FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ