22.2 C
New York
Thursday, September 16, 2021

Buy now

spot_img

গণটিকার নামে গণপ্রতারণা করছে সরকার: ফখরুল

অনলাইন ডেস্ক: পর্যাপ্ত টিকা সংগ্রহ না করেই সরকার গণটিকার নামে গণপ্রতারণা শুরু করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, চরম অব্যবস্থাপনা ও দলীয়করণের কারণে লোক দেখানো এই গণটিকা অভিযান গণসংক্রমণ অভিযানে পরিণত হয়েছে।

রোববার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, শনিবার অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির সভায় সরকারকে দলীয়করণ থেকে বেরিয়ে এসে সর্বজনীন টিকাদানের কার্যকর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানানো হয়েছে। গণটিকাদানের কর্মসূচি সম্পূর্ণ দলীয় কর্মসূচিতে পরিণত করার উদ্দেশ্যে দলীয় কর্মীদের সম্পৃক্ত করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

বিএনপি মহাসচিব আরও বলেন, সারাদেশে গণটিকার নামে গণতামাশা শুরু হয়েছে। তাদের (সরকার) হাতে টিকা এসেছে এক কোটি ৬০ লাখ। শতকরা ৭০ ভাগ মানুষকে টিকা দিতে হলে প্রয়োজন হবে ২৬ কোটি টিকা। প্রথমে এক সপ্তাহে এক কোটি টিকা প্রদানের কথা বলে এখন ৩০ লাখ দেওয়ার কথা বলেছে। টিকা দেওয়ার ক্ষেত্রে সরকার ব্যর্থতার পরিচয় দিচ্ছে। সরকারের মন্ত্রী ও দায়িত্বশীল ব্যক্তিদের বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন বক্তব্যের মধ্য দিয়ে সমন্বয়হীনতা ও দায়িত্বহীনতার পরিচয় জনগণের কাছে স্পষ্ট হয়েছে।

ক্ষমতাসীনরা টিকাতেও ভাগ বসাচ্ছে :ক্ষমতাসীনরা টিকা নিয়ে বাণিজ্য করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। গতকাল জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

‘করোনা পর্যবেক্ষণ জাতীয় কমিটি’র আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা বিভিন্ন স্থানে কাজ করছি। আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন যে আমাদের দেখা যায় না। উল্টো তো উনার দল মানুষের পাশে দাঁড়াচ্ছে না। ক্ষমতাসীনরা টিকাতেও ভাগ বসাচ্ছে- এমন খবর গণমাধ্যমে এসেছে।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ড্যাবের সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ, মহাসচিব অধ্যাপক আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা এম এ সেলিম, জহিরুল ইসলাম শাকিল, মেহেদী হাসান, ফখরুজ্জামান, জিয়াউর রহমান ফাউন্ডেশনের শাহ মুহাম্মদ আমান উল্লাহ, অধ্যাপক মোর্শেদ হাসান খান, শামীমুর রহমান শামীম ও মাহবুব আলম চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এ অনুষ্ঠানে জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ড্যাবের উদ্যোগে ‘বিএনপির করোনা হেল্প সেন্টার’-এর জন্য ওষুধসামগ্রী, অক্সিজেন সিলিন্ডার, মাস্ক ও স্যানিটাইজার হস্তান্তর করা হয়।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সোস্যাল প্লাটফর্ম

27,000FansLike
15,000FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ