8.6 C
New York
Saturday, December 4, 2021

Buy now

spot_img

খুলনা বিভাগীয় স্বেচ্ছাসেবক দলের ১০৩টি ইউনিট কমিটি গঠিত

অনলাইন ডেস্ক: বিভাগীয় পর্যায়ে সংগঠনকে শক্তিশালী করতে ১০৩টি ইউনিট কমিটি গঠন করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। ১০টি জেলা ও একটি মহানগরী নিয়ে গঠিত সর্বমোট ১১টি জেলা ইউনিটের ১০৩টি উপজেলা ও পৌর সাংগঠনিক ইউনিট করা হয়েছে।

বিএনপির অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক দলকে শক্তিশালী করতে সারাদেশে বিভিন্ন বিভাগীয় সাংগঠনিক টিম গঠন করে দলটির হাইকমান্ড। এসব টিমকে তৃণমূল থেকে যোগ্য ও ত্যাগীদের দিয়ে কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়েছিল। কোনো কোনো সাংগঠনিক টিমের বিরুদ্ধে যেমন স্বেচ্ছাচারিতার অভিযোগ রয়েছে তেমনি অনেক টিম সংগঠনকে শক্তিশালী করতে নানান বাধা-বিপত্তির মধ্যেও নিজেদের দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে খুলনা বিভাগীয় সাংগঠনিক টিম তাদের উপর অর্পিত দায়িত্ব সবার আগে শেষ করেছেন।

এই টিমের দায়িত্বে রয়েছেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি জামির হোসেন। যিনি টিম প্রধান হিসেবে কাজ করেছেন। তার সঙ্গে ছিলেন খুলনা বিভাগীয় সহ-সভাপতি তৈয়েবুর রহমান, যুগ্ম-সম্পাদক ডি জেড এম হাসান বিন শফিক সোহাগ, সহ-সাধারণ সম্পাদক আকরাম হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান মুন্না এবং খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এস এম গালিব ইমতিয়াজ নাহিদ।

সোমবার স্বেচ্ছাসেবক দলের সহ দপ্তর সম্পাদক নাজমুল হাসান জানান, সরকারি দল এবং পুলিশের ব্যাপক বাধা, হামলা সত্ত্বেও ১০টি জেলা ও ১টি মহানগরী নিয়ে গঠিত সর্বমোট ১১টি জেলা ইউনিটের ১০৩টি উপজেলা ও পৌর সাংগঠনিক ইউনিটকে গতিশীল করতে সক্ষম হয়েছে খুলনা বিভাগীয় সাংগঠনিক টিম। তারা ইতিমধ্যে কর্মী সমাবেশ সম্পন্ন করে ১০৩ টি আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে। এজন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতারা তাদেরকে অভিনন্দন জানিয়েছেন।

স্বেচ্ছাসেবক দলের খুলনা বিভাগীয় টিমের সাফল্যের পাশাপাশি অন্যান্য কয়েকটি বিভাগীয় টিমের বিরুদ্ধে রয়েছে বিস্তর অভিযোগ। তারা সংগঠনকে শক্তিশালী করতে কার্যকর ভূমিকা পালন করতে পারছে না। আবার বেশ কিছু জেলার নেতা ও কেন্দ্রীয় নেতা যোগসাজশ করে কমিটি গঠনে বাঁধার সৃষ্টি করছেন বলেও অভিযোগ রয়েছে।

এর মধ্যে বরিশালের বিভিন্ন থানা কমিটি গঠনে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জনি ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ সাধারণ সম্পাদক সাইদুর রহমান মামুন যোগসাজশ করে অযোগ্যদের দিয়ে কমিটি করতে চাইছেন। তাদের এমন তৎপরতার কারণে এখন পর্যন্ত এসব থানা কমিটি গঠন সম্ভব হচ্ছে না। আবার ঢাকা বিভাগীয় সাংগঠনিক টিমের বিরুদ্ধেও কমিটি গঠনে নানাবিধ স্বেচ্ছাচারীতার অভিযোগ করেছেন নেতাকর্মীরা।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সোস্যাল প্লাটফর্ম

27,000FansLike
15,000FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ