22.2 C
New York
Thursday, September 16, 2021

Buy now

spot_img

কাল থেকে খুলছে মাটিরাঙ্গার পর্যটনকেন্দ্রগুলো

আবুল হাসেম,মাটিরাঙ্গা প্রতিনিধি: সারাদেশের ন্যায় পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আগামীকাল থেকে যথাযথ স্বাস্থবিধি মেনে সকল পর্যটন কেন্দ্র সমূহ খোলা হবে। পর্যটকদের বরণ করতে ইতিমধ্যে সকল প্রস্ততি সম্পন্ন করেছে পর্যটন কর্তৃপক্ষ।

নির্দেশনুযায়ী আগত পর্যটকদের মানতে হবে স্বাস্থ্যবিধি। মাস্ক পরিধান ব্যতীত পর্যটনকেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। পর্যটনকেন্দ্রগুলোর প্রবেশমুখে থাকবে হ্যান্ড স্যানিটাইজার। সাবান দিয়ে পর্যটকদের হাত জীবাণুমুক্ত করতে হবে। শারীরিক অসুস্থ অবস্থায় পর্যটনকেন্দ্রে ভ্রমণ করা যাবে না।

মাটিরাঙ্গার প্রাণ কেন্দ্রে অবস্থিত জলপাহাড়। এছাড়াও রিসাং ঝড়না ও আলুটিলা পর্যটন কেন্দ্র এ অঞ্চলে বেশ জনপ্রিয়।

করোনার কারণে দীর্ঘ ৫ মাস বন্ধ থাকার পর সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী আগামীকাল থেকে এসব পর্যটন কেন্দ্রগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

দীর্ঘ সময়ধরে মাটিরাঙ্গার পর্যটন কেন্দ্রগুলো বন্ধ থাকার ফলে পর্যটন খাতে কোটি টাকার আর্থিক ক্ষতি হয়েছে। বেকার হয়েছেন অনেকে।

এদিকে পর্যটনকেন্দ্র খোলার প্রস্তুতি নিচ্ছেন ব্যবসায়ীরা। নিজেদের দোকান ধুয়ে মুছে পরিষ্কার করে নিচ্ছেন। দীর্ঘ সময় বন্ধ থাকায় দোকানের বিভিন্ন সামগ্রী ময়লা পড়ে আছে তাই উপজাতি হস্তশিল্প ও বার্মিজ স্টোরের কর্মচারি হরনা ত্রিপুরা হাতে বানানো কাপড় রোদে শুকিয়ে নিচ্ছেন।

কপি হাউস এন্ড রেস্টুরেন্ট ও জুস কর্ণারের তত্তাবধায়ক মো.সাদিকুর রহমান জানান,পর্যটন বন্দ থাকায় দীর্ঘ সময় বেকার ছিলাম,আর্থিক ক্ষতি হয়েছে অনেক,পর্যটনকেন্দ্র খোলায় আমাদের ব্যবসা আবার চাঙ্গা হবে। আশা করি এতে কিছুটা ক্ষতি পুষিয়ে নেয়া যাবে বলে তিনি জানান,

আলুটিলা পর্যটনকেন্দ্রের তত্ত্বাবধায়ক কোকোনাথ ত্রিপুরা বলেন,মাটিরাঙ্গার মধ্যে আলুটিলা পর্যটন কেন্দ্র,রিসাং ঝড়না,খুবই জনপ্রিয়,পর্যটকদের বরণ করতে আমরা ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছি।

প্রসঙ্গত,করোনা সংক্রমণ রোধে গত ১৯ মার্চ থেকে খাগড়াছড়ির সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়।

সম্পর্কিত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সোস্যাল প্লাটফর্ম

27,000FansLike
15,000FollowersFollow
2,000SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ