‘সংসদীয় গণতন্ত্রের নামে ক্ষমতা একজনের হাতে কেন্দ্রীভূত হয়েছে’

Spread the love

অনলাইন ডেস্ক: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ‘১৯৯০ সালে হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্র ক্ষমতা ছাড়ার পর সংসদীয় গণতন্ত্রের নামে সংসদীয় স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা হয়েছে। সংসদীয় একনায়কতন্ত্র প্রতিষ্ঠা হয়েছে।’

তিনি বলেন, ‘রাষ্ট্র ক্ষমতা একজনের হাতে কেন্দ্রীভূত হয়েছে। গণতন্ত্র সুসংহত করতে এবং আগামী প্রজন্মের জন্য এখনই এ ব্যাপারে চিন্তা করতে হবে।’

জাপার প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার কেরানীগঞ্জের চুনকুটিয়ায়উপজেলা জাতীয় পার্টি আয়োজিত আলোচনা সভা ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের।

জাপার মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গাঁ বলেন, ১৯৯৬ সালে জাতীয় পার্টির সমর্থন নিয়ে আওয়ামী লীগ ২১ বছর পরে ক্ষমতায় আসে। দুই দল গত তিনটি নির্বাচনে জোটবদ্ধভাবে প্রতিদ্বন্দ্বিতা করেছে। কিন্তু তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগ কর্মীরা জাতীয় পার্টির নেতা-কর্মীদের সাথে খারাপ আচরণ করছে, যা দুঃখজনক।

কেরানীগঞ্জ জাপার সভাপতি হাজী রমজান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন, যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুরুল হোসেন মঞ্জু প্রমুখ।