এইচ এস সি পরীক্ষা ২০২০, সঙ্কট ও সমাধানে জাতীয় আলোচনা

Spread the love

স্টাফ রিপোর্টারঃ এইচ এস সি পরীক্ষা ২০২০: সঙ্কট ও সমাধান
করোনা কালীন সময়ের এই সঙ্কটে এইচ এস সি পরীক্ষার্থীদের পরীক্ষা নিয়ে অনলাইনে একটি জাতীয় আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশের অন্যতম স্বনামধন্য পত্রিকা “বাংলাদেশের আলো”।

গত ১৪ই জুলাই, মঙ্গলবার সকাল ১১টায় অনলাইনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সারা বাংলাদেশের বেশ কয়েকটি স্বনামধন্য কলেজের অধ্যক্ষ, চট্টগাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর প্রদীপ চক্রবর্তী, রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মো: মোকবুল হোসেন, প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর,যশোর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট লেখক প্রফেসর আমিরুল আলম খান, দেশ বরেণ্য শিক্ষাবিদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যাবসায় বিভাগের প্রফেসর ড. আবু তাহের, মোঃ নজরুল ইসলাম খান, প্রাক্তন সচিব, শিক্ষা মন্ত্রণালয়, ইউনিসেফের প্রাক্তন সিনিয়র জাতীয় পরামর্শক ও ডিজিএইচএস এর স্বাস্থ্য বিষয়ক পরামর্শক ডঃ বেনজির আহমেদ, জাতীয় প্রেসক্লাবের সাধারন সম্পাদক ফরিদা ইয়াছমিন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এর সাধারণ সম্পাদক, সাজ্জাদ আলম খান তপু , দৈনিক “শ্বদেশ প্রতিদিন” এর সম্পাদক রফিকুল ইসলাম রতন, দৈনিক “আজকালের খবর” এর সম্পাদক ফারুক আহমেদ তালুকদার, দৈনিক “মুক্তির লড়াই” এর সম্পাদক কামরুজ্জামান জনি, এবং বিভিন্ন মিডিয়া ব্যক্তিত্ত্ব উপস্থিত ছিলেন এই সভায়। “বাংলাদেশের আলো” পত্রিকার সম্পাদক মফিজুর রহমান, অনলাইন এই সভার শুভ উদ্ভোধন করেন।

পত্রিকার সম্পাদক মফিজুর রহমান, ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ডঃ আব্দুল আউয়াল খানের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এই ধরনের উদ্যোগ নেয়ার অনুপ্রেরণা দেবার জন্য। এই আলোচনা অনুষ্ঠানটি “বাংলাদেশের আলো” পত্রিকার ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হয়।

অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে ছিলেন বিশিষ্ট কবি ও লেখক এবং জনসংযোগ বিভাগের বিভাগীয় প্রধান ও ভর্তি বিভাগের উপ-পরিচালক দীপ্তি সরকার।

দেশের লক্ষ লক্ষ শিক্ষার্থীর পরীক্ষা নিয়ে এই আলোচনাকে স্বাগতম জানায় উপস্থিত সকল বিশিষ্ট জনেরা। আশা করা যাচ্ছে সরকার হয়তো খুব শীঘ্রই এই বিষয়ে পরিপূর্ণ পদক্ষেপ গ্রহন করবেন।