সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে ইবি বঙ্গবন্ধু পরিষদের শোক

Spread the love

আজাহার ইসলাম, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বঙ্গবন্ধু পরিষদ। এছাড়া তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য।

শুক্রবার সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরেফীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ শোক প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘অ্যাডভোকেট সাহারা খাতুন একাধারে বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ আওয়ামী আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, এবং বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে গেছেন।

২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় মাননীয় প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মুক্তি আন্দোলনেও সক্রিয় ভূমিকা পালন করেন এই আইনজীবী নেতা।

বিবৃতিতে নেতৃবৃন্দ অ্যাডভোকেট সাহারা খাতুনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

পরিষদের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শের অকুতোভয় একজন সৈনিক ও দেশরত্ন শেখ হাসিনার বিশ্বস্ত রাজনৈতিক সহযোদ্ধার মৃত্যুতে শুধু আমরা নয় গোটা দেশবাসীই শোকাহত। আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।’

প্রসঙ্গত, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন গত বৃহস্পতিবার থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।