চরফ্যাশনে ঝড়ে নিহত,ক্ষতিগ্রস্ত ও করোনায় কর্মহীন পরিবারে সংসদ সদস্য জ্যাকবের সহায়তা প্রদান

Spread the love

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশনে সাইক্লোন আম্ফানের প্রভাবে ঝড়ো বাতাসে গাছ পড়ে নিহত দুটি পরিবারে অর্থ সহয়তা ও কোভিড-১৯ , মোকাবেলায় উপজেলার বিভিন্ন ইউনিয়নে কর্মহীন অসহায় পরিবারে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী এবং ঝড়ে ক্ষতিগ্রস্তদের মধ্যে সহায়তা দিয়েছেন ভোলা-৪, চরফ্যাশন-মনপুরা আসনের সংসদ সদস্য ও যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

শনিবার (২৩ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার এওয়াজপুর, ওসমানগঞ্জ, আবদুল্লাপুর ও আবু বকরপুর ইউনিয়নে ৬ হাজার পরিবারে তিনি এ সহায়তা প্রদান করেন।সাইক্লোন আম্ফানের ঝড়ো বাতাসে গাছ পড়ে নিহত এওয়াপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইয়ানুর বেগম ও চরমানিকা ইউনিয়নের ছিদ্দিক ফকিরের পরিবারকে নগদ ২০ হাজার করে ৪০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

এ সময় তিনি বলেন, সাইক্লোন আম্ফানের আগে জনগনের জানমাল রক্ষায় প্রধানমন্ত্রীর পদক্ষেপের কারণে ক্ষয়ক্ষতি অনেক কম হয়েছে। ক্ষতিগ্রস্তদের ক্ষতি পুষিয়ে নিতে সরকার তাদের পুনর্বাসিত করবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন, চরফ্যাশন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, স্ব স্ব ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ, ও আ’লীগের নেতৃবৃন্দ।

বিভিন্ন সূত্রে জানা যায়, সাইক্লোন আম্ফানে ভোলা জেলায় ৪ শত টির ঘর আংশিক ও ১ হাজার ৫ শত ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। এছাড়াও প্রায় ৫০ কিলোমিটার কাঁচা-পাকা সড়ক ও বাঁধের ক্ষতি হয়েছে। মাছের ঘের ,কৃষি ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে এবং ঝড়ো বাতাসে গাছ পড়ে এক নারীসহ তিন জনের মৃত্যু হয়েছে।