শেখ হাসিনার জন্যই বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে: কাদের

Spread the love

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ১৯৮১ সালে শেখ হাসিনা বাংলাদেশে ফিরে এসেছিলেন বলেই বঙ্গবন্ধু হত্যা ও যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে জাতি কলঙ্কমুক্ত হয়েছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব জয়ের দ্বারপ্রান্তে। তার জন্যই বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

রোববার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি আয়োজিত আলোচনা ও ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে করোনাভাইরাস মোকাবিলায় বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের মধ্যে ত্রাণসামগ্রী ও চিকিৎসা সরঞ্জাম বিতরণ করা হয়।

করোনার কারণে দিনটি উপলক্ষে এদিন আনুষ্ঠানিক অন্য কোনো কর্মসূচি ছিল না। তবে নেতাকর্মীরা সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরে ঘরে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও প্রার্থনা করেছেন।   

ওবায়দুল কাদের বলেন, ‘শেখ হাসিনার যোগ্যতা, নিষ্ঠা, মেধা, মনন, সৃজনশীলতা ও দূরদর্শী নেতৃত্বেও কারণেই এক সময়ের দারিদ্র্য জর্জরিত বাংলাদেশ অস্তিত্ব টিকিয়ে রাখার সংগ্রামে বিশ্বজয়ের নবতর অভিযাত্রায় এগিয়ে যাচ্ছে। করোনা সংকটের শুরু থেকেই শেখ হাসিনা কার্যকর পদক্ষেপ নিয়েছেন। এ কারণেই বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ এখনো এই রোগের সংক্রমণ থেকে কিছুটা ভালো অবস্থানে রয়েছে। তার সুদক্ষ নেতৃত্বেই করোনা সংকট জয় করে বাংলাদেশ তার কাঙ্খিত উন্নয়ন ও সমৃদ্ধির অভিযাত্রায় দুর্বার গতিতে এগিয়ে যেতে সক্ষম হবে, ইনশাআল্লাহ।’

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এ কে এম রহমতুল্লাহ, সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস, ত্রাণ ও সমাজল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।