ভোলায় কৃষকের কাছে ধান কাটারযন্ত্র হস্তান্তর

Spread the love

কামরুজ্জামান শাহীন,ভোলা প্রতিনিধি: করোনাভাইরাস(কোভিড-১৯) পরিস্থিতিতে কৃষক দ্রুত সময়ের মধ্যে ধানকাটতে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় কৃষকের কাছে ধান কাটারযন্ত্র কম্বাইন্ড হার্ভেস্টার হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার(১২মে) সকালে পল্লীকর্ম-সহায়ক ফাউন্ডেশনের কৃষি যান্ত্রীকিকরন প্রকল্পের আওতায় গ্রামীন জন উন্নয়ন সংস্থার সহযোগিতায় ধান কাটারডন্ত্র এ হারর্ভেস্টার হস্তান্তর করা হয়।
ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের সমানে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বোরহানউদ্দিন উপজেলার লক্ষীপুর গ্রামের কৃষক অহিদ সর্দারের কাছে ধান কাটারযন্ত্র এ হারর্ভেস্টার চাবি হাতে তুলে দেন। ক্রয়কৃত হার্ভেস্টারে সরকার কৃষককে ৫০% ভর্তুকি প্রদান করে ও সংস্থা ১% বার্ষিক সার্ভিস চার্জ হারে কৃষককে ১০লাখ টাকা ঋন প্রদান করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন ভোলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবীদ হরলাল মধু, প্রামীণ জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন, পরিচালক (কর্মসূচি) হুমায়ুন কবীর, পরিচালক (মাইক্রেফিন) জাকির হোসেন, অতিরিক্ত পরিচালক আজাদ হোসেন, সহকারী পরিচালক আবু বকর, আনিছুর রহমান টিপু প্রমূখ।

গ্রামীণ জন উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন জানান, বর্তমান সময়ে শ্রমিক সংকটের কথা বিবেচনা করে কৃষকদেরকে আমরা এ সুবিধা দিয়ে আসছি এবং কৃষক যে কোন সময় যন্ত্রক্রয়ে আগ্রহী হলে তাকে বার্ষিক ১% সার্ভিস চার্জ হারে ঋন প্রদান করা হবে।