বিএনপির রাজনীতি এখন টেলিভিশন নির্ভর: ওবায়দুল কাদের

Spread the love

অনলাইন ডেস্ক: বিএনপির রাজনীতি টেলিভিশনের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রাজনীতি এখন টেলিভিশননির্ভর। গণমাধ্যমই বিএনপিকে বাঁচিয়ে রেখেছে, বিশেষ করে টেলিভিশন।  

বুধবার সংসদ ভবনের তার সরকারি বাসভবনে এক অনলাইন সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের আরও বলেন, সরকার অনেক টিভি চ্যানেলের অনুমতি দিয়েছে বলেই বিএনপি অস্তিত্ব প্রকাশের সুবর্ণ সুযোগ পেয়েছে। টেলিভিশন না থাকলে বিএনপি একটি রাজনৈতিক দল হিসেবে আরো গুরুত্বহীন হয়ে পড়তো।

‘করোনাভাইরাস মোকাবিলায় কোথাও সরকারের অংশগ্রহণ নেই’- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, সরকার কী করেছে বা করছে, তা বিএনপিকে চোখে আঙুল দিয়ে দেখোনোর প্রয়োজন নেই। ফোর্বস ও ইকোনোমিস্টসহ প্রেস্টিজিয়াস বিশ্ব সাময়িকীগুলোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব এবং তার সরকারের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করা হচ্ছে। শেখ হাসিনা প্রচারে বিশ্বাসী নন, তিনি কাজে বিশ্বাসী। সেটা তিনি অতীতেও দেখিয়েছেন, আর এই করোনা সংকটকালে সামনে থেকে দেখাচ্ছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, করোনার এই সংকটেও দেখতে পাচ্ছি, বিএনপি নেতিবাচক রাজনীতির বৃত্তে আবর্তিত হচ্ছে। তারা জনগণের প্রতি দায়িত্ব পালন বাদ দিয়ে সরকারের সমালোচনায় মেতেছে। আবারো বিএনপিকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানাচ্ছি। সরকারের ভূল হলে সংশোধনের পরামর্শ দিন। ভুল সংশোধনের গঠনমুলক পরামর্শ আর একপেশে সমালোচনা এক নয়। যেকোনো যুক্তিগ্রাহ্য পরামর্শ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিবাচকভাবেই দেখেন।

বিএনপির উদেশে তিনি বলেন, করোনা মোকাবিলায় পৃথিবীর কোনো দেশেই রাজনৈতিক টাস্কফোর্স গঠিত হয়নি। যা হয়েছে তা হচ্ছে শুধুমাত্র ভ্যাকসিন ও চিকিৎসা বিষয়ে টাস্কফোর্স।

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে দেশের বৌদ্ধ সম্প্রদায়কে আওয়ামী লীগের পক্ষ থেকে শুভেচ্ছা ওবায়দুল কাদের। এছাড়া সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন তিনি।