নীলফামারীতে সাধারন মানুষের উদ্দ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

Spread the love

মোঃ নাঈম শাহ্, নীলফামারী প্রতিনিধি: নীলফামারী সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সুধী সমাজ মধ্যবিত্তদের অর্থায়নে শতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার (২৯ এপ্রিল) ইটাখোলা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের অসহায় কর্মহীন মানুষের মাঝে ৫ কেজী চাল, সবজি বিতরন করা হয়।

স্থানীয় সূত্রমতে জানা যায়, ঐ ওয়ার্ডের শ্রী অনিল চন্দ্র রায় পেশা বেকারি কারিগর, শ্রী কনক চন্দ্র রায় পেশা মৃৎশৃল্প, শ্রী তুলারাম রায় পেশা কৃষক এই তিনজনের উদ্দ্যোগে স্থানীয় সুধী সমাজ মধ্যবিত্তদের কাছে চাদা তুলে অসহায় কর্মহীন হয়ে যারা কষ্টে দিন যাপন করছে তাদে।র জন্য খাদ্য সামগ্রী কিনে বিতরন করেন।

ঐ ওয়ার্ডের ফয়জুল ইসলাম জানায়, আমি চট্রগাম মহাসড়কে গাড়ী চালাই যে টাকা ছিল তা দিয়ে এতদিন  বাড়ীর খরচ কোনোরকম চালাইলাম কিন্তু গতকাল না খেয়ে ছিলাম বাসায় চাল ডাল কিছুই ছিল না। আজকে এদের খাদ্য সহায়তা পেলাম তা দিয়ে ক্ষুধা নিবারন করবো।

একই ওয়ার্ডের নুরজাহান বেগম বলেন, শুনেছি অনেক ত্রান নাকি বিতরণ হচ্ছে। কিন্তু আমাদের এইদিক কেউ ত্রান না দেয়। আজকে এলাকার ছেলেদের উদ্দ্যোগে ত্রান পেলাম। তা দিয়ে যাবে কয়েকদিন।

খাদ্য সহায়তা দেওয়ার উদ্দ্যোক্তা বেকারি কারিগর শ্রী অনিল চন্দ্র রায় জানায়, আমাদের গ্রামে অনেকেই রয়েছে যাদের পেটে ক্ষুধা আছে কিন্তু আত্মসম্মানবোধের জন্য কারো কাছে হাত পেতে সাহায্য নেওয়ার সামর্থ নেই কারো। তাই আমরা এই কয়েকজনের উদ্দ্যোগে আমাদের সামর্থ অনুযায়ি দিয়েছি , এলাকার সুধী সমাজ মধ্যবিত্তদের কাছে চাদা তুলে অসহায় মানুষের জন্য কিছু খাদ্য সামগ্রী বিতরনের আয়োজন করেছি।
খাদ্য সামগ্রী বিতরনে স্থানীয় সুধী সমাজের রেজাউল করিম, এন্তাজুল ইসলাম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।