প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১৫ লক্ষ টাকা প্রদান করবে ইবি

Spread the love

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি: দেশের এই সংকটময় মুহুর্তে মহামারী করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ১৫ লক্ষ টাকা অর্থ সহায়তা প্রদান করবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ১৯৫তম ফাইন্যান্স কমিটির এক জরুরী সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। পরবর্তী সিন্ডিকেট সভায় এটি অনুমোদিত হবে বলে জানা যায়।

এসময় বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটির সভাপতি ও ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটির উপদেষ্টা ও ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী এবং প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শাহিনুর রহমান।

এছাড়া ফাইন্যান্স কমিটির সদস্য ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. অরবিন্দ সাহা, বাঁশগ্রাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ মছলেহ উদ্দিন ও বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ছিদ্দিক উল্যাহ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৫ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের কর্মরত ডে-লেবার, মাস্টাররোল ও থোক বরাদ্ধের কর্মচারী, ঝাড়ুদার, সুইপার, আয়া ও ভ্যানচালকদের ত্রাণ ও নগদ অর্থ বিতরণ করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের জরুরি সভায় প্রশাসনের উদ্যোগে করোনা প্রতিরোধ সেল গঠন করা হয়। ইতোমধ্যে ক্যাম্পাসের পার্শ্ববর্তী বিভিন্ন যায়গায় স্প্রে, মাস্ক বিতরণ করেছে এ সেল। এছাড়া ক্যাম্পাসে কর্মরত চিকিৎসক, অ্যাম্বুলেন্স ড্রাইভার ও নিরাপত্তা কর্মীদের মাঝে পিপিই, এপ্রোন, হ্যান্ড গ্লাভস ও মাস্ক বিতরণ করেছে তারা। পাশাপাশি ক্যাম্পাসে প্রবেশকারীদের শরীরের তাপমাত্রা পরিক্ষা করতে স্পর্শহীন শারীরিক তাপমাত্রা পরিমাপকও যুক্ত করা হয়েছে।