সাত উপজেলায় খাদ্য সামগ্রী ও কৃষি সহায়তা দিয়েছে মৌলভীবাজার জেলা পরিষদ

Spread the love

আব্দুস সামাদ আজাদ, মৌলভীবাজার প্রতিনিধি: করোনাভাইরাসের কারনে সৃষ্ট বৈশ্বিক সংকটের মোকাবিলায় মৌলভীবাজার জেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে ৫ হাজার ৪০ পরিবারকে খাদ্য সহায়তা এবং ৭শ কৃষি পরিবারকে কৃষি সহায়তা দিয়েছে। 

জেলার সাত উপজেলায় ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে আজ রবিবার (১৯এপ্রিল)জেলা পরিষদ কার্যালয় থেকে ৫ হাজার ৪০ প্যাকেট খাদ্য সামগ্রী জেলা পরিষদ সদস্যদের হাতে তুলে দেন মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, পুলিশ সুপার ফারুক আহমেদ,পৌর মেয়র মো. ফজুল রহমানসহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। প্রত্যেক প্যাকেটে পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি ডাল, আধা কেজি লবণ ও একটি সাবান দেওয়া হয়। উপজেলা ভিত্তিক প্রদান করা প্যাকেটের পরিমান হচ্ছে সদরে ১৬৭০, কুলাউড়ায় ৮০৩, বড়লেখায় ৭শ, রাজনগরে ৪৬০, জুড়ীতে ৩০৭, শ্রীমঙ্গলে ৪৬০, কমলগঞ্জে ৬শ ও জেলা পরিষদের অফিস স্টাফদের ৪০ প্যাকেট। এছাড়া গ্রীস্মকালীন শাক সবজি চাষের জন্য জেলা কৃষি সম্প্রসারন অফিসের সহযোগীতায় ৭শ কৃষি পরিবারকে সাত প্রকার সবজি বীজ দেয়া হয়েছে।

জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান জানিয়েছেন, করোনা সংকট মোকাবিলায় জেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে দরিদ্র ও বিভিন্ন শ্রেণী পেশার কর্মহীন পরিবারকে এ সব খাদ্য সহায়তা দেয়া হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুয়ায়ী বাড়ীর আঙ্গিনা ও পতিত জমি চাষাবাদের আওতায় আনত ঢেঁড়শ,লাল শাখ,বরবটি,কলমি শাখ,ঝিংগা,করলা ও শসার বীজ কৃষি পরিবারের মধ্যে বিতরন করা হবে।