ত্রান নয়, উপহার সামগ্রী- আজহার সুমন

Spread the love

ত্রান নয়, বলুন উপহার সামগ্রী। করোনা ভাইরাস প্রতিরোধে কর্মজীবি কর্মহীন পরিবারের পাশে বরুড়া উপজেলাধীন ঝলম ইউনিয়নের স্বেচ্ছাসেবী ও অরাজনৈতিক ” মানুষ মানুষের জন্য ” সংগঠনের ব্যবস্হাপনায় সমাজের মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত যারা মানুষের কাছে লজ্জায় মুখ খুলে খাদ্য সংকটের কথা বলতে পারেন না, এমন লোকদের ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার মাধ্যমে উপহারসামগ্রী বিতরণ করা হয়।

সংগঠনের সম্মানিত সভাপতি বিশিষ্ট সমাজকর্মী ও সাংস্কৃতিক ব্যাক্তি জনাব মো: আজহার সুমন বলেন, আসুন আমরা “ত্রান বলার পরিবর্তে উপহারসামগ্রী” বলার অভ্যাস করি, বিভিন্ন গ্রামের মোবাইল কল সহ, আমরা ঝলম দক্ষিন পাড়ার ৪ টি সমাজের ৯০ টি পরিবার ও ঝলম বাজারের ৩০ জন পরিবহন শ্রমিকের মাঝে সংগঠনের স্বেচ্ছাসেবীদের মাধ্যমে সরকার ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মেনে জনসমাগমবিহীন, সামাজিক দুরত্ব মেনে, উপহারসামগ্রী গ্রহনকারীর ছবি তোলা ব্যতীত গৃহবন্দী মানুষের ঘরে ঘরে (৫ কেজি চাউল, ২ কেজি আলু, ১ কেজি পেয়াজ, ১ কেজি লবন, ১ লিটার তৈল ও আধা কেজি মশারির ডাল) একটি প্যাকেজের মাধ্যমে খাদ্যদ্রব্য পৌঁছে দিয়েছি।

আচমকা এই উপহারসামগ্রী পেয়ে গ্রহনকারী একজন পরিবহন শ্রমিক আনন্দে কান্না করেছেন, পাশাপাশি তিনি জানান এই পর্যন্ত সরকার কিংবা ব্যক্তি উদ্যোগে কেউই তাকে খাদ্যসামগ্রী প্রদান করেননি। আমরা আমাদের এ কাজ নিজেদের নৈতিক মূল্যবোধ, মানবতা ও সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি! আমরা দেশের যেকোন দুর্যোগে সমাজের অসহায় মানুষের পাশে থাকার অঙ্গিকার করছি! আমি সমাজের সচেতন বিত্তবান ব্যাক্তিদের এই অসহায় মানুষের পাশে এগিয়ে আসার জন্য আহবান করছি, সবার সম্মিলিত প্রচেষ্টায় এই দুর্যোগ মোকাবেলায় সফল হওয়া সম্ভব বলে আমি মনে করি, পরিশেষে আমি আমাদের সংগঠনের স্বেচ্ছাসেবী সদস্য সহ সভাপতি মোশাররফ, সাধারণ সম্পাদক জাকির, সাংগঠনিক সম্পাদক রাজন, স্বাস্হ্য সম্পাদক মাহবুব, শিক্ষা সম্পাদক তানভীর, অর্থ সম্পাদক আনিস, মাসুদ, আমিনুল ইসলাম ও প্রচার সম্পাদক ফাহিম, মাহী,রিপন,শরীফ প্রমুখের প্রতি আন্তরিক ধন্যবাদ ও ভালবাসা জ্ঞাপন করছি, পাশাপাশি সংগঠনের সম্মানিত উপদেষ্টা, সদস্য, দেশ ও প্রবাস থেকে আমার আত্মীয় ও বন্ধু যারা আর্থিক সহায়তা করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা, শ্রদ্ধা ও ভালবাসা!

আজহার সুমন
সভাপতি
“মানুষ মানুষের জন্য” একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন।