মোহাম্মদপুরের গৃহবন্দীদের পাশে ছাত্রলীগ

Spread the love

আজাহার ইসলাম, ইবি প্রতিনিধি: বিশ্বব্যাপী হানা দিয়েছে মহামারি করোনা ভাইরাস। আমাদের দেশেও এই ভাইরাসের কারণে মৃত্যুর মিছিল বেড়েই চলেছে। ভাইরাস থেকে বাঁচতে গৃহে অবস্থান করছে দেশের মানুষ। এতে খাদ্য সংকটে পরছে গরীব দুঃস্থ মানুষেরা।

এসব ঘরবন্দী দরিদ্র ও কর্মহীন মানুষের খাদ্য সংকট দূর করতে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ সমাজ সেবা সেল। বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে সেলটির সদস্যরা। এরই অংশ হিসেবে গত শনিবার ও রবিবার রাতে ঢাকা মহানগরীর মোহাম্মদপুর এলাকায় ২৫ টি পরিবারের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে সেলটির সদস্যরা।

জানা যায়, ঢাকার মোহাম্মদপুরের চন্দ্রীমা এলাকায় করোনা পরিস্থিতির কারনে কর্মহীন হয়ে অর্ধাহার ও অনাহারে দিন পার করছিলো প্রায় ২৫টি পরিবার। এসব অসহায় পরিবারের পক্ষ থেকে রাশিদা খাতুন বাংলাদেশ ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন মোঃ শাহেদের সাথে যোগাযোগ করেন।

বিষয়টি জানার পর শেখ শাহেদ রাশিদা খাতুনকে যেকোন মূল্যে বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে তাদের মাঝে খাবার পৌঁছিয়ে দিতে আশ্বস্ত করেন। পরে গত শনিবার ও রোববার পরপর দুই দিন এসব অসহায়দের বাসায় খাবার পৌছে দেন ছাত্রলীগের নেতা কর্মীরা।

এ বিষয়ে সমাজসেবা সেল জানান, ‘আমরা সবটুকু কৃতিত্ব দিতে চাই মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি মোজাহিদ আজমি তান্নাকে। যিনি আমাদের কাছ থেকে অসহায় পরিবারগুলো সম্পর্কে জানার পরই সহায়তা করেছে। আমাদের সামর্থ কম, কিন্তু সহায়তা কার্যক্রম অব্যহত থাকবে।’