ভোলার চরফ্যাসনে বাল্যবিয়ে করার অভিযোগে বরকে জরিমানা

Spread the love

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি: ভোলার চরফ্যাশন উপজেলা শশীভূষন থানার হাজারীগঞ্জ ইউনিয়নে বাল্যবিয়ে করার অভিযোগে বর মো.কামাল হোসেন (২৫)কে ৩২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার(৬ এপ্রিল ) বেলা ১১ টার দিকে শশীভূষণ থানায় এ জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসার মো. শাহীন মাহমুদ।

বর মো.কামাল হোসেন শশীভূষণ থানার হাজারীগঞ্জ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মিন্টু পালোয়ানের ছেলে। ভ্রাম্যমান আদালত সূত্রে জানাযায়, উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের অষ্টম শ্রেণীর এক ছাত্রীর বিয়ের আয়োজন করে পরিবার। স্থানীয় এলাকাবাসী ৯৯৯ নম্বরে ফোন দিয়ে বাল্য বিবাহের কথা জানালে তিনি বার্তা পান। পরে স্থানীয় জনপ্রতিনিধি মাধ্যমে বিয়ের অনুষ্ঠান বন্ধ করে তার মা কে শশীভূষন থানায় নিয়ে আসা হয় এবং ১৮ বছরের আগে বিয়ের সকল কার্যক্রম বন্ধ রাখার মর্মে লিখিত ভাবে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়।

ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসার মো. শাহীন মাহমুদ বলেন, গত কয়েক দিন আগে উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নে বাল্যবিয়ের কার্যক্রম বন্ধ রাখার মর্মে লিখিত ভাবে মুছলেকা রেখে বর ও কনে সহ পরিবারের লোকজনকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু দুই পরিবারের সদস্যরা মেয়েটির বয়সপূর্ণ না হতেই আবার ঐ বরের সাথে বিয়ে দেয়। এই অভিযোগের ভিত্তিতে সোমবার সকালে বরের বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে শশীভূষণ থানায় নিয়ে এসে বাল্যবিয়ে করার অপরাধে বর মো. কামাল হোসেনকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।