লালমনিরহাটে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে ১১২টি প্রতিষ্ঠানকে জরিমানা

Spread the love

সজিব আলম, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের বিভিন্ন হাট বাজারে অভিযান চালিয়ে ১১২টি প্রতিষ্ঠানে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকালে লালমনিরহাট জেলা প্রশাসক (ডিসি) মো. আবু জাফর এ তথ্য নিশ্চিৎ করেছেন।

জানা গেছে, করোনা ভাইরাসকে পুঁজি করে গুজব ছড়িয়ে শুক্রবার ও শনিবার ব্যবসায়ীরা অতিরিক্ত মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করছে এমন খবর পেয়ে লালমনিরহাটের ৫টি উপজেলার বিভিন্ন হাট বাজারে সংশ্লিষ্ট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের সাথে নিয়ে এই অভিযান পরিচালনা করেন।

এ সময় সরকারি নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখা ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে ১১২টি প্রতিষ্ঠানকে ৫৯ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। লালমনিরহাট জেলা প্রশাসক (ডিসি) মো. আবু জাফর বলেন, করোনা ভাইরাসকে পুঁজি করে দ্রব্য মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ এবং বাজার মনিটরিংয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। বাজার নিয়ন্ত্রণে রাখতে এ ধরনের অভিযান নিয়মিত চলবে। তাছাড়া ভোক্তারা অভিযোগ জানালে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।