মাটিরাঙ্গায় সামাজিক দুরত্ব না মানার দায়ে জরিমানা

Spread the love

আবুল হাসেম, মাটিরাঙ্গা প্রতিনিধি: মাটিরাঙ্গায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় না রাখার দায়ে ৭ জনকে পৃথকভাবে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (০৪ এপ্রিল) সকাল ১১টার দিকে মাটিরাঙ্গার বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ও করোনা প্রতিরোধে জনগনকে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ আদালত পরিচালনা করেন, মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফারজানা আক্তার ববি।

এসময় বিনা কারণে আড্ডা দেয়া এবং মোটরযান নিয়ে ঘোরাফেরা করার অপরাধে সংশ্লিষ্ট আইনের বিভিন্ন ধারা মোতাবেক ৭ জনকে ২ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

একই সময়,মাটিরাঙ্গার জনবহুল বিভিন্ন স্থানে বার বার সকলকে সামাজিক দুরত্ব মেনে চলে ক্রয়-বিক্রয় করতে সকলের প্রতি আহবান জানানো হলেও তিনি ঘটনাস্থল ত্যাগ করার পর পরই জনসাধারন সচেতন না হয়ে সামাজিক দুরত্বকে উপেক্ষা করে ক্রয়-বিক্রয় করতে দেখা যায়।

মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ফারজানা আক্তার নিজেদের আত্মসচেতন হওয়ার কথা উল্লেখ করে বলেন,করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে করনীয় সম্পর্কে নিয়মিত প্রচার প্রচারণা চালানো হচ্ছে। নিজে বাঁচতে এবং দেশ কে বাঁচাতে সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। জনসচেতনতা সৃষ্টিতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।