মুক্তি পেয়ে বাড়ি ফিরলেন খালেদা জিয়া

Spread the love

অনলাইন ডেস্ক: দুই বছর এক মাস ১৬ দিন পর কারামুক্ত হয়ে বাড়ি ফিরলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার বিকেল সোয়া চারটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়-বিএসএমএমইউ থেকে তিনি কারামুক্তি লাভ করেন।

মঙ্গলবার মানবিক বিবেচনায় সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে ছয় মাসের জন্য মুক্তি ঘোষণা করা হয় বিএনপি চেয়ারপারসনের। এরপর আইনি প্রক্রিয়া সম্পন্ন করে ছোট ভাই শামীম ইস্কান্দারের জিম্মায় তাকে মুক্তি দেওয়া হয়।

হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর বিপুল সংখ্যক নেতাকর্মীর ভিড় আর স্লোগানের মধ্যে গুলশানের ভাড়া বাড়ি ফিরোজায় পৌঁছান সাবেক এই প্রধানমন্ত্রী। নেতাকর্মীদের প্রচণ্ড ভিড় সামলানোর জন্য দুই দফায় লাঠিপেটা করে পুলিশ। এতে কয়েকজন আহত হয়েছেন। তবে এরপরও তার গাড়ি বহরের সঙ্গে কয়েক শতাধিক নেতাকর্মী ছিলেন।

হাসপাতাল থেকে বের হওয়ার সময়ে খালেদা জিয়ার পরনে ছিল গোলাপী শাড়ি, চোখে সানগ্লাস আর মুখে মাস্ক। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার শুরু থেকে বাসায় যাওয়া পর্যন্ত তার বাম হাত কাপড় দিয়ে ঢাকা ছিলো। ছোট ভাই শামীম ইস্কান্দার নিজে গাড়ি চালিয়ে তাকে বাড়ি পৌঁছে দেন। শামীমের স্ত্রী কানিজ ফাতেমাও ছিলেন ওই গাড়িতে।