শেষ হচ্ছে না অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজও

Spread the love

অনলাইন ডেস্ক: করোনাভাইরাসের প্রভাবে তালা পড়েছে বিশ্বের ক্রীড়াঙ্গনে। চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ, ইউরোপের শীর্ষ পাঁচ ফুটবল লিগ তথা লা লিগা, প্রিমিয়ার লিগ, সিরি আ’ স্থগিত হয়েছে এপ্রিল পর্যন্ত।

বিশ্বকাপ বাছাই ও প্রীতি ম্যাচ হয়েছে স্থগিত। ভারতে ক্রিকেট খেলতে আসছে না প্রোটিয়ারা। শ্রীলংকায় এসে একটি প্রস্তুতি ম্যাচ খেলেও দেশে ফিরে গেছে ইংল্যান্ড ক্রিকেট দল। আইপিএল সময় মতো হচ্ছে না।

এসবের মধ্যে টিকে ছিল অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজটি। শূন্য গ্যালারিতে মাঠেও গড়িয়েছে সিরিজের প্রথম ম্যাচ। কিন্তু ঘাতক করোনার কারণে বাকি দুই ম্যাচ শেষ না করেই দেশে ফিরে যাচ্ছে নিউজিল্যান্ড। রোববার সিরিজের দ্বিতীয় ম্যাচ মাঠে গড়ানোর কথা ছিল।

সিডনির উইকেটে ব্যাটসম্যানদের আরও ভালো খেলতে হবে সেই বার্তাও দিয়েছিলেন টম ল্যাথাম। কিন্তু সিডনিতে আর হচ্ছে না দ্বিতীয় ওয়ানডে। আজই দেশে ফিরে যাবেন নিউজিল্যান্ড দলের ক্রিকেটাররা।

অন্যান্য দেশের মতো নিউজিল্যান্ডও করোনা নিয়ে তাদের প্রতিরক্ষা নীতি জোরালো করেছে। বেশ কয়েকটি দেশের তালিকা করেছে তারা। যেখান থেকে কেউ দেশে ফিরলে বা নিউজিল্যান্ডে প্রবেশ করলে তাকে অন্তত ১৪ দিন কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

অস্ট্রেলিয়াও আছে সেই তালিকায়। ফলে দেশটির ক্রিকেট বোর্ড আগেভাগেই ক্রিকেটারদের দেশে ফিরিয়ে আনছে।অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে হারে নিউজিল্যান্ড।