করোনাভাইরাস: বিএনপির বিক্ষোভ কর্মসূচি স্থগিত

Spread the love

অনলাইন ডেস্ক : নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বুধবার সারাদেশের বিক্ষোভ কর্মসূচি স্থগিত করেছে দলটি। 

মঙ্গলবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

তিনি বলেন, সব মহানগর ও জেলায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে আমরা সমাবেশ ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিলাম। কিন্তু দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘটায় জনসমাবেশে আগতরা যাতে এই ভাইরাসের ঝুঁকিতে পড়তে না হয়, সেজন্য ওই কর্মসূচি আমরা স্থগিত ঘোষণা করছি।

দলের নেতা-কর্মী-সমর্থকদের করোনাভাইরাসে প্রতিরোধে জনসচেতনতামূলক কর্মকাণ্ড পরিচালনার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, দুঃস্থ রোগীদের সুচিকিৎসা এবং রোগ প্রতিরোধের প্রয়োজনীয় পরামর্শ ও সরঞ্জাম নিয়ে জনগণের পাশের থাকার জন্য আমি দলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি।

দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের সাজা নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রায় এক বছর ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন। সেখানে তার সুচিকিৎসা হচ্ছে না দাবি করে জামিনে তার মুক্তির দাবি জানিয়ে আসছেন বিএনপি নেতারা। 

এই দাবিতে গত শনিবার ঢাকাসহ জেলা সদরে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিলেন মির্জা ফখরুল।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন ও সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন।