লক্ষ্মীপুরে মান্দারী বণিক সমিতির কার্যালয় ভাঙচুরের অভিযোগ

Spread the love

মো: রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের মান্দারী বাজার বণিক সমিতির কার্যালয়ে হামলা ও আসবাবপত্র ভাঙচুরের ঘটনা ঘটেছে। সমিতির সভাপতির দাবি, স্থানীয় আওয়ামীলীগ নেতা সৌরভ পাটওয়ারী রুবেল ও ছাত্রলীগ নেতা আবু তালেবের নেতৃত্বে বৃহস্পতিবার সকালে এ হামলা চালানো হয়।

ঘটনার পর চন্দ্রগঞ্জ থানা পুলিশ বণিক সমিতির কার্যালয় পরিদর্শন করেছে। আর ঘটনার প্রতিবাদে দুপুরে বাজারে বিক্ষোভ মিছিল করেছে ব্যবাসায়ীরা। অভিযুক্ত রুবেল পাটওয়ারী সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এবং আবু তালেব চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী। বাজারের ইজারাকে কেন্দ্র করে এ ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে জানায় স্থানীয়রা। হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান বাজারের ব্যবসায়ীরা।

মান্দারী বাজার বণিক সমিতির সভাপতি মো. শামছুদ্দিন সাজু বলেন, বাজারের ইজারাকে কেন্দ্র করে সকালে বণিক সমিতির কার্যালয়ে স্থানীয় আওয়ামীলীগ ও বণিক সমিতির নেতৃবৃন্দ একটি বৈঠকে বসে। এ সময় আওয়ামীলীগ নেতা রুবেল পাটওয়ারী ও ছাত্রলীগ নেতা তালেবের নেতৃত্বে ২৫-৩০ জন সন্ত্রাসী তাদের কাছ থেকে ইজারার ফরম ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। বাধা দিলে তারা সমিতির কার্যালয়ে থাকা চেয়ারসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে। এ সময় হামলাকারীরা তাদের কাছ থেকে বাজার ইজারার ফরম এবং দুই লক্ষাধিক টাকা ছিনিয়ে নেয়। পরে পুলিশ আসার খবর পেয়ে হামলাকারীরা পালিয়ে যায়।

এদিকে, ছাত্রলীগ নেতা আবু তালেব বলেন, মান্দারী বাজার ইজারা নেওয়ার জন্য বিভিন্ন জনে ১৯ টি ফরম ক্রয় করেছে। এর মধ্যে ১৮টি ফরম আমরা সংগ্রহ করেছি। বাকী একটি ফরম বণিক সমিতির কাছে ছিলো। সকালে ওই ফরমের বিষয়ে কথা বলতে গেলে বণিক সমিতি ফরম বাবদ আমাদের কাছে ২০ লাখ টাকা দাবি করে। এনিয়ে তাদের সাথে একটু বাকবিতন্ডা হয়েছে। কোন হামলার ঘটনা ঘটেটি। তবে উত্তেজিত লোকজন কয়েকটি চেয়ার ভাঙচুর করেছে। টাকা এবং ইজারার ফরম ছিনিয়ে নেওয়ার বিষয়টি সাজানো ঘটনা বলে দাবি করেন তিনি।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন বলেন, মান্দারী বণিক সমিতির সভাপতি হামলার বিষয়টি পুলিশকে জানিয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে ভাঙচুরের সত্যতা পাওয়া গেছে। বণিক সমিতি কর্তৃক লিখিত অভিযোগ দিলে তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।