পিরোজপুরের ঘটনা প্রমাণ করে দেশে আইনের শাসন নেই: ফখরুল

Spread the love

অনলাইন ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দুদকের মামলায় পিরোজপুর-১ আসনের সাবেক এমপি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রী পিরোজপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভীনের জামিন না দিয়ে কারাগারে পাঠানো বিচারককে স্ট্র্যান্ড রিলিজ, ফের জামিন দেয়ার ঘটনায় প্রমাণ হয় দেশে আইনের কোন শাসন নেই।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, আমরা যে কথাটি সবসময় বলছি যে- সরকার বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে, এই ঘটনাটি তা আবারও প্রমাণ করল। জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল এবং তার স্ত্রীকে জামিন দিতে আদালতকে বাধ্য করা হয়েছে। এ ঘটনায় বিচার বিভাগ যে স্বাধীন নয় সেটা আরেকবার উলঙ্গভাবে প্রমাণ হলো।

মুজিববর্ষে ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ আসা প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, মুজিববর্ষের সঙ্গে নরেন্দ্র মোদির বাংলাদেশের আসার কোনও সম্পর্ক নেই। আমরা যেটা বলছি, এখন ভারতে এনআরসি নিয়ে যে সমস্যা চলছে, সাম্প্রদায়িক বিভক্তি দাঙ্গা সৃস্টি হয়েছে। বাংলাদেশের সমস্ত রাজনৈতিক দলগুলো ক্ষুদ্ধ হয়েছে। সেটা নিয়ে আমরা কথা বলেছি। ভারতের বর্তমান পরিস্থিতিতে তার (মোদি) এখানে আসা কতটা শোভন সেটা নিয়ে আমরা প্রশ্ন রেখেছি।