বাগেরহাটের শরণখোলায় ভয়াবহ অগ্নিকান্ড ২২ দোকান ভস্মিভূত

Spread the love

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের শরণখোলা উপজেলার চালিতাবুনিয়া বাজারে অগ্নিকান্ডে ২২ দোকান ভস্মিভূত হয়েছে। এতে অর্ধ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন এলাকাবাসী। সোমবার দিবাগত রাত ৩টার দিকে ওই বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। শরণখোলা ও মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দুই ঘন্টার অক্লান্ত পরিশ্রমে  আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে সাউথখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন এবং রায়েন্দা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আছাদুজ্জামান মিলন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের পাশে থাকার আশ্বাস প্রদান করেন তারা।

ক্ষতিগ্রস্থ দোকান গুলোর মধ্যে দর্জি কাপড়, রেডিমেড পোশাক, মুদি, ইলেক্ট্রনিক্স পন্য সামগ্রি, মোবাইল রিচার্জ ও চায়ের দোকান রয়েছে।

ক্ষতিগ্রস্থ দোকান মালিক জামাল হোসেন মুন্সি বলেন, যখন অগ্নিকান্ডের ঘটনা ঘটে তখন বিদ্যুৎ ছিল না বাজারে। আমরা ধারণা করছি দুর্বৃত্তরা পরিকল্পিত ভাবে আগুন ধরিয়ে দিয়েছে। এই আগুনে আমাদের ৫০ লক্ষ টাকার উপরে ক্ষতি হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য জাহাঙ্গির খলিফা জানান, অগ্নিকান্ডে চালিতাবুনিয়া বাজারের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের পুনর্বাসনের জন্য সরকারের কাছে দাবি জানান তিনি।

শরণখোলা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মেশফাকুল আলম জানান, আগুনের খবর পেয়ে মোরেলগঞ্জ ও শরণখোলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের সমন্বয়ে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ধারণা করা হচ্ছে শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে।