ক্লাশ বন্ধ থাকায় ঠাকুরগাঁওয়ে পলিটেকনিক শিক্ষার্থীদের আবারো সড়ক অবরোধ

Spread the love

মাহমুদ আহসান হাবিব, ঠাকুরগাঁও প্রতিনিধি: নিয়মিত ক্লাসের দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ ও আবারো সড়ক অবরোধ করেছে ঠাকুরগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

রোববার সকালে শহরের চৌরাস্তা মোড়ে ঘন্টাব্যাপি অবস্থান নিয়ে তৃতীয় দিনের মত সড়ক অবরোধ করে আন্দোলন করে পাঁচ শতাধিক শিক্ষার্থী। পরে পুলিশের হস্তক্ষেপে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা বেতন না পাওয়ায় গত ১৮ মাস ধরে আমাদের ক্লাস নেওয়া বন্ধ রেখেছে। এ অবস্থায় সেশন জটে পড়তে যাচ্ছি আমরা। নিরুপায় হয়ে নিয়মিত ক্লাসের দাবিতে এবং সেশন জোট থেকে নিজেদের রক্ষায় আন্দোলনে নামতে বাধ্য হয়েছি। পরিস্থিতির উন্নতি না হলে পরবর্তীতে আমরা আরো কঠোর আন্দোলনে যাবে।
এর আগে শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ হয়ে সকাল ১০টা থেকে শহরের চৌরাস্তায় অবস্থান নিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

এ বিষয়ে প্রতিষ্ঠনটির অধ্যক্ষ মোহাম্মদ আলী আকবর খানকে মুঠো ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।

ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম জানান, এর আগেও আমরা আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের দাবী সমূহ জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে অবগত করেিেছ। আশা করছি তারা বিষয়টি গুরুত্বের সাথে নেবেন।

উল্লেখ্য, প্রতিষ্ঠনটির শিক্ষকরা ১৮ মাসেরও বেশি সময় ধরে বেতন না পাওয়ায় ক্লাস নেওয়া বন্ধ রেখেছে তারা। এরই ধারাবাহিকতায় নিয়মিত ক্লাশের দাবীতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করছে শিক্ষার্থীরা। এর আগে গত বুধবার সকালে পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে ঠাকুরগাঁও-পীরগঞ্জ সড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে আন্দোলন করে তারা। পরে প্রশাসনের আশ্বাসে অবরো