ধনবাড়ীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ও খাবার বিতরন

Spread the love

হাফিজুর রহমান, টাঙ্গাইল জেলা প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদায় টাঙ্গাইলের ধনবাড়ীতে আজ ২১ ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। ধনবাড়ী সরকারী নওয়াব ইনস্টিটিউশন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। ধনবাড়ী খন্দকার নজরুল ইসলাম স্মৃতি অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরন করা হয়েছে।

ধনবাড়ী উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, ধনবাড়ী পৌরসভা, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ধনবাড়ী সরকারী নওয়াব ইনস্টিটিউশন স্কুল, সাকিনা মেমোরিয়াল গালর্স হাইস্কুল, ধনবাড়ী আসিয়া হাসান আলী মহিলা ডিগ্রী কলেজ, কলেজিয়েট মডেল স্কুল সহ সরকারী- বেসরকারী সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠন ও সর্বস্তরের জনতা। শহীদদের স্মরণে সকালে প্রভাত ফেরি করেন। প্রভাত ফেরির র‌্যালীটি উপজেলা চত্বর থেকে বের হয়ে ধনবাড়ী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ।

পরে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া-প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা হল রুমে ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকার সভাপতিত্বে বক্তব্য রাখেন ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা শামছুল হুদা, মহিলা ভাইস চেয়ারম্যান জেবউন্নাহার লিনা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার হোসেন কালু, উপজেলা প্রকৌশলী জয়নুল আবেদীন, ধনবাড়ী থানার ওসি মো. চাঁন মিয়া, আওয়ামীলীগ নেতা তোফাজ্জল হেসেন ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম সহ আরো অনেকে।

অন্যদিকে, ধনবাড়ী খন্দকার নজরুল ইসলাম স্মৃতি অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের পক্ষ থেকে বিদ্যালয় প্রাঙ্গণে ভাষা দিবসের দিনে সকল অটিস্টিক ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরন করা হয়। খাবার বিতরন করেন বাংলাদেশ রান ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান খন্দকার মোস্তাফিজুল ইসলাম জীবন, মহাসচিব ইলিয়াস রাজ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জুয়ারা খাতুন,সহকারী শিক্ষক শাহীন সুমনা, হ্যাপী খাতুন, তৌফুকুন্নাহার রূপা, আইরিন পারভীন, শীলা সূত্রধরসহ সকল শিক্ষার্থী ও অভিভাবক এবং স্থানীয় গন্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

১.ছবির ক্যাপশন: মাতৃভাষা দিবসে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরন করছেন বাংলাদেশ রান ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান খন্দকার মোস্তাফিজুল ইসলাম জীবন ও মহাসচিব ইলিয়াস রাজ। ছবি-প্রতিনিধি