মাটিরাঙ্গায় পাহাড় কাটার দায়ে ভ্রাম্যমান আদালতের এক লক্ষ টাকা জরিমানা

Spread the love

সাজ্জাদ হোসেন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির জেলার  মাটিরাঙ্গা উপজেলায়  পাহাড় কাটার অভিযোগে এক ব্যক্তিকে এক লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরের দিকে মাটিরাঙ্গার সীমান্তবর্তী তবলছড়িতে অভিযান চালিয়ে এক লক্ষ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।
স্থানীয় সূত্রে জানা যায়,  দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে  সীমান্তবর্তী তবলছড়িতে মো. মাইন উদ্দিন নামের এক ব্যক্তি স্কেভেটর দিয়ে পাহাড় কেটে বিভিন্ন স্থানে মাটি বিক্রি করছে।

এমন সংবাদের ভিত্তিতে তবলছড়িতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।
ঘটনার সত্যতা পেয়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ১৫(১) ধারা মোতাবেক তাকে এক লক্ষ টাকা জরিমানা করেন। পাশাপাশি ভবিষ্যতে পাহাড় কাটবেনা মর্মে ভ্রাম্যমান আদালতের নিকট মুচলেকা প্রদান করেন মো. মাইন উদ্দিন।

যে কোন ধরনের পাহাড় কাটা বে-আইনি ও শাস্তিযোগ্য অপরাধ উল্লেখ করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।