তাপস পালের প্রয়াণে মুখ্যমন্ত্রী মমতার শোক

Spread the love

অনলাইন ডেস্ক: পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা ও সাবেক সাংসদ তাপস পালের মৃত্যুতে শোক জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার ভোরে কলকাতার কৃষ্ণনগরের শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেতা তাপস। তার বয়স হয়েছিল ৬১ বছর।

তাপস পাল দীর্ঘদিন ধরে স্নায়ুরোগ ও অনিদ্রায় ভুগছিলেন।

তরুণ মজুমদার পরিচালিত ‘দাদার কীর্তি’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে রূপালি পর্দায় অভিষেক হয় এই অভিনেতার। তখন তার বয়স ছিল মাত্র ২২ বছর। তাপস পাল অভিনীত জনপ্রিয় ছবির মধ্যে ‘গুরুদক্ষিণা’, ‘সাহেব’, ‘ভালবাসা ভালবাসা’ অন্যতম।

তাপস পালের মৃত্যুতে গভীর প্রকাশ করে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘পশ্চিমবঙ্গ  সরকার ২০১২ সালে তাকে বিশেষ চলচ্চিত্র পুরস্কার প্রদান করে। এ ছাড়া তিনি ফিল্ম ফেয়ার ও কলাকার পুরস্কার পান। তার প্রয়াণে অভিনয় ও রাজনৈতিক জগতে  অপূরণীয় ক্ষতি হল। কথাগুলা উল্লেখ করে তাপস পালের আত্মীয়-পরিজনদেরও সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

অভিনয়ের বাইরে রাজনৈতিক ক্যারিয়ারও সমৃদ্ধ তার। ২০০১ সালে তৃণমূল কংগ্রেসের হাত ধরেই রাজনৈতিক কেরিয়ার শুরু করেছিলেন তাপস পাল। ওই বছর আলিপুর কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হন তিনি। এর পর ২০০৯ সালে লোকসভা ভোটে কৃষ্ণনগর কেন্দ্র থেকে নির্বাচিত হন তিনি। ২০১৪ সালেও ওই কেন্দ্র থেকে ফের জয়ী হন তিনি। সে কথাও শোকবার্তায় তুলে ধরেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।