নীলফামারীর লিচু বাগান থেকে নবজাতক উদ্ধার:

Spread the love

মোঃ নাঈম শাহ্, নীলফামারী প্রতিনিধি : নীলফামারীতে  লিচু বাগান থেকে একটি টাওয়াল ও পলিথিনে মোড়ানো অবস্থায় এক নবজাতক কে উদ্ধার করেছে নীলফামারী  থানা পুলিশ এবং চিকিৎসার জন্য তাৎক্ষনিক অভিভাবকের দায়িত্ব নিলেন নীলফামারী সদর থানার পুলিশ পরিদর্শক মাহমুদ উন-নবী (তদন্ত)।

বুধবার (১২ ফেব্রুয়ারি) রাত ৮ টা ৩০ মিনিটে নীলফামারী থানাধীন ডাকবাংলো নিকটস্থ একটি লিচু বাগান থেকে নবজাতক কে উদ্ধার করা হয়।এ বিষয়ে নীলফামারী সদর থানার পুলিশ পরিদর্শক মাহমুদ উন-নবী (তদন্ত) এর সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানায়, রাত প্রায় ৯ টার কাছাকাছি সময়ে আমরা শিশুটিকে লিচু বাগান থেকে উদ্ধার করি।

উদ্ধার করা শিশুটিকে অসুস্থ মনে হলে আমরা তাৎক্ষনিক শিশুটিকে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভর্তি করি। পিতৃ পরিচয় ও নাম না জানা শিশুটির তাৎক্ষনিক অভিভাবকের দায়িত্ব আমিই গ্রহন করি এবং তাকে ‘বেবি’ নাম দিয়ে হাসপাতালে ভর্তি করাই। বর্তমানে শিশুটি সুস্থ রয়েছে এবং শিশুটিকে সুস্থ রাখার চেষ্টা অব্যাহত রয়েছে।

এ বিষয়ে তিনি আরো বলেন, এখন পর্যন্ত নবজাতকের পিতা মাতার কোনো সন্ধান পাওয়া যায় নি। নবজাতকে পরিচয়ের পাওয়ার চেষ্টা অব্যাহত রয়েছে। শিশুটির বৈধ পিতা মাতার সন্ধান পাওয়া না যায় তাহলে সে ক্ষেত্রে তো আমাদের একটা দায়িত্ব থেকেই যায়। তাই অভিভাবকের সন্ধান পাওয়া না গেলে আমি চেষ্টা করবো তার দায়িত্ব নিতে।