ইতিহাস বিভাগের দাবীতে গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীদের মোমবাতি মিছিল

Spread the love

গোপালগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউ‌জি‌সি) থেকে ইতিহাস বিভাগের অনুমোদন না দেয়ার সিদ্ধান্তের প্রতিবাদে মোমবাতি মিছিল করেছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আন্দোলনের ৭ম দিনে আজ বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জয় বাংলা চত্ত্বর থেকে মোমবাতি মিছিল বের করে আন্দোলনরত শিক্ষার্থীরা। মিছিটি বিশ্ববিদ্যালয় কাম্পাসে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আন্দোলন স্থল প্রশাসনিক ভবনের সমানে গিয়ে শেষ হয়।

এদিকে, রাতেও আন্দোলন অব্যাহত রেখেছে শিক্ষার্থীরা। শ্লোগানে শ্লোগানে ও মিছিলে মিছিলে কম্পিত পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। দাবী না মানা পয্যন্ত সকল ধরনের ক্লাস ও পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ও একাডেমিক কায্যক্রম বন্ধ করে দিয়েছে।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারী বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) অনুষ্ঠিত এক সভায় বিশ্ব‌বিদ্যালয়টিতে ইতিহাস বিভাগের অনুমোদন না দিয়ে আগামী শিক্ষাবর্ষ থেকে নতুন শিক্ষার্থী ভর্তি না করার নির্দেশ প্রদান করা হয়। এরপর ওই দিন রাত থেকেই আন্দোলনে নামে শিক্ষার্থীরা। বর্তমানে ইতিহাস বিভাগটিতে ৪১৩জন শিক্ষার্থী অধ্যয়নরত রয়েছে। #

       মোবাইল : ০১৭১৬-০৩২৬৪৭, ০১৯১২-৫৪৪১৪৩