ময়মনসিংহের ফুলপুরে ভয়াবহ অগ্নিকাণ্ড সব পুড়ে যায় কিন্তু কোরআন শরীফ পুড়েনি

Spread the love

মিজানুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের ফুলপুর পৌরসভায়১০ জানুয়ারী রোজ সোমবার বিকাল ৩ ঘটিকায় এক্সিলেন্ট স্কুল এন্ড মাদ্রাসাসহ একটি বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে । দিউ ফুলপুর সরকারি ডিগ্রী কলেজ রোডে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনাস্থল পরিদর্শন করে জানা যায়, এক্সিলেন্ট স্কুল এন্ড মাদ্রাসাসহ আজিজুল মিয়ার বাড়ির মালামাল পুড়ে ছাই হয়ে গেলেও পুড়েনি কোরআন শরীফের আরবি লেখাগুলো ।

পরিবারের লোকজন জানান, আগুনের সূত্রপাত রান্না ঘর থেকে হয়েছে এবং আনুমানিক ২০ লাখ টাকার মালামাল পুড়ে ক্ষয়ক্ষতি হয় এছাড়াও বাসায় থাকা গুরুত্বপূর্ণ কিছুু কাগজপত্র পুড়ে যায় এবং বাসার মালিক আজিজুল এর স্ত্রী শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। পরে ধরাধরি করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতলে নেওয়া হয় ।অপরদিকে এক্সিলেন্ট স্কুল এন্ড মাদ্রাসার পরিচালক মোহাম্মদ এম এ মান্নান জানান, আল্লাহর রহমতে আমার মাদ্রাসার ছাত্রদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

কিন্তু মাদ্রাসার ছাত্রের বই খাতা জিনিসপত্র পুড়ে ছাই হয়ে যায়।এ অগ্নিকাণ্ডের খবর পেয়ে ছুটে আসেন ফায়ার সার্ভিসের একটি টিম। এক ঘন্টাকাজ করার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। তাদের সাথে সহযোগিতা করেন তাক্ওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ তপু রায়হান রাব্বি ও ফুলপুর স্কাউটের সদস্যরা । ঘটনাস্থল পরিদর্শন ও তাদেরকে সান্ত্বনা দিতে আসেন পৌর মেয়র জনাব আমিনুল হক, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক সিরাজুল ইসলামসহ অনেকেই ।