রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি চীন ফেরত শিক্ষার্থীকে ঢাকায় স্থানান্তর

Spread the love

রিপন মিয়া, গাইবান্ধা প্রতিনিধি: রংপুর বিভাগের রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি হওয়া চীন ফেরত শিক্ষার্থী আল-আমিনকে (২৪) ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

সোমবার  দুপুর ২টায় রমেক হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়। রমেক হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক নারায়ণ চন্দ্র বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, রোববার (৯ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১টায় বমি ও শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন চীন ফেরত শিক্ষার্থী আল-আমিন। তাকে রাতেই আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা প্রাথমিকভাবে পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে।

এদিকে প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা শেষে আইইডিসিআর ও মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী দুপুর ২টার দিকে আল-আমিনকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের উদ্দেশে পাঠানো হয়।

জানা গেছে,লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবালা মদনপুর গ্রামের আল-আমিন রোববার (৯ ফেব্রুয়ারি) সকালে চীন থেকে দেশে ফেরেন।  ইয়াং হু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তিনি। নিজ গ্রামের বাড়িতে পৌঁছানোর পর আল-আমিনের হঠাৎ শ্বাসকষ্ট ও বমি শুরু হলে রাতে তাকে রমেক হাসপাতালে নিয়ে আসে স্বজনরা।

এদিকে এর একদিন আগে শনিবার (৮ ফেব্রুয়ারি) নীলফামারীর ডোমার থেকে তানজীদ হোসেন তীব্র নামে চীন ফেরত আরেক বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়। জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া তানজীদ হোসেন তীব্রর শরীরে আপাতত কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন চিকিৎসকরা।