ফের কর্মবিরতিতে ইবি কর্মকর্তারা

Spread the love

আজাহার ইসলাম,ইবি প্রতিনিধি: ১৩দফা দাবিতে ফের কর্মবিরতি শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি (ইবিকস)। সোমবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে প্রশাসন ভবন চত্বরে কর্মকর্তাদের অংশগ্রহনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহার সভাপতিত্বে উপস্থিত ছিলেন সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক রাশিদুজ্জামান খান টুটুল, কোষাধ্যক্ষ আব্দুল লতিফ, নির্বাহী সদস্য গোলাম হোসেন, আব্দুর রাজ্জাক, উকিল উদ্দিন। এছাড়াও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সমাবেশে সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমান।

সমাবেশে বক্তারা বলেন, ‘১৩ দফা আমাদের ন্যায় সঙ্গত এবং প্রাণের দাবি। প্রশাসনের পক্ষ থেকে এ দাবি বাস্তবায়নে আমাদেরকে বারংবার আশ্বাস দেয়া হলেও  আজ পর্যন্ত একটি দাবিও মানা হয়নি। বাধ্য হয়ে আমাদেরকে আবারও আন্দোলনে নামতে হলো।’

বক্তারা আরো বলেন, ‘আজ থেকে বুধবার পর্যন্ত প্রতিদিন বেলা ১১-১২ পর্যন্ত ১ ঘন্টা করে কর্মবিরতি চলবে। এতেও যদি প্রশাসনের পক্ষ থেকে কোন সিদ্ধান্ত না পাওয়া যায় তাহলে আগামী সপ্তাহ থেকে প্রতিদিন ২ ঘন্টা করে কর্মবিরতি চলবে। প্রয়োজনে লাগাতার কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হবে।’

প্রসঙ্গত, তাদেও ১৩ দফা দাবির মধ্যে বেতন বাড়ানো, বিশ্ববিদ্যালয়ের অফিস সময় পূর্বের ন্যায় করা, অবসরগ্রহণের বয়স ৬০ বছর হতে ৬২ বছরে উন্নীত করা, বিশ্ববিদ্যালয়ে পোষ্য কোটায় ভর্তির ক্ষেত্রে ন্যূনতম আবেদনের যোগ্যতা থাকলেই ভর্তির ব্যবস্থা করা উল্লেখযোগ্য।