মাটিরাঙ্গায় শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা অনুষ্ঠিত

Spread the love

আবুল হাসেম,মাটিরাঙ্গা প্রতিনিধি: মাটিরাঙ্গা উপজেলা পর্যায়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানসমূহের অংশগ্রহণে শুদ্ধ সুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগীতা-২০২০ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ১০ ফেব্রুয়ারী দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে এবং মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সার্বিক তত্বাবধানে মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহতাছিম বিল্ল্যাহ সভাপতির বক্তব্যে শিক্ষার্থীদের শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশনের কথা উল্লেখ করে বলেন,জাতীয় সংগীত শিক্ষার্থীদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করে। বর্তমানে আমাদের সংস্কৃতি চর্চার যথাযথ অভাবে শিক্ষার্থীরা বিপথে হাঁটছে তাই শিক্ষার্থীদের জাতীয় সংগীত চর্চা তথা সংস্কৃতি চর্চার উপর গুরুত্বদিতে হবে। 

মোহতাছিম বিল্ল্যাহ আরো বলেন,আমরা বীরের জাতি। তার প্রমাণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীন পেয়েছি। পেয়েছি লাল সবুজের পতাকা। আমাদের একটি জাতীয়  সংগীত রয়েছে। এ সংগীত গাইতে ভুল করা যাবে না। শুদ্ধসুরে গাইতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। সবাই মিলে এদেশের কল্যাণে কাজ করে যেতে হবে।

উক্ত প্রতিযোগীতায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সমমানের ১১টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে এবং মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় প্রথম স্থান অর্জন করে।

মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহ:প্রধান শিক্ষক মো.কামাল হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা,উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মো.শরিফুল ইসলাম বিদ্যুৎ,শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.কামাল হোসেন,গোমতী বিকে উচ্চ বিদ্যালয়ের সহ:প্রধান শিক্ষক মো.রফিকুল ইসলাম,আমতলী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক মো.রুহুল আমিন,মাটিরাঙ্গা পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষক মো.রফিকুল ইসলাম মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার সহকারি শিক্ষক মো.সানাউল্ল্যাহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী সহ অনেকে উপস্থিত ছিলেন।