নড়াইলের মামলায় মওদুদের জামিন

Spread the love

অনলাইন ডেস্ক: নড়াইলে একটি মানহানি মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের জামিন মঞ্জুর করেছেন আদালত। 

রোববার দুপুরে নড়াইল জেলা ও দায়রা জজ আদালতে বিচারক নীলুফর শিরিনের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে উভয় পক্ষের শুনানি শেষে বিচারক তার জামিন মঞ্জুর করেন। 

জানা গেছে, ২০১৭ সালের ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এম এ হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান রাষ্ট্রবিরোধী বক্তব্য দেন। একইসঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার সম্পর্কে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে আপত্তিকর ও মানহানিকর বক্তব্য দেন। এসময় ব্যারিস্টার মওদুদ আহমেদ ও এম এ হালিম করতালির মাধ্যমে ওই বক্তব্যকে সমর্থন করেন।  

মামলার বাদী নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল ২০১৭ সালের ১২ ডিসেম্বর নড়াইল আমলী আদালতে তিনজনের বিরুদ্ধে মামলা করেন। বক্তব্যে বঙ্গবন্ধু ও তার পরিবার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুণ্নসহ এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে।

তৎকালীন বিজ্ঞ আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাহিদুল আজাদ মামলাটি আমলে নিয়ে নড়াইল সদর থানার অফিসার ইনচার্জকে মামলা গ্রহণের নির্দেশ দেন। 

ব্যারিস্টার মওদুদ এই মামলায় হাইকোর্টে জামিন প্রার্থনা করলে উচ্চ আদালত নিম্ন আদালতে হাজির হয়ে জামিনের জন্য নির্দেশ দেন।

বাদীপক্ষে উপস্থিত ছিলেন-জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, পিপি অ্যাডভোকেট ইমদাদুল ইসলাম এবং জিপি অ্যাডভোকেট অচিন চক্রবর্ত্তী। 

আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল হক ও অ্যাডভোকেট গোলাম মোহাম্মদ।