উপস্থাপনায় স্বাচ্ছন্দ্যবোধ করি

Spread the love

অনলাইন ডেস্ক: শ্রাবণ্য তৌহিদা। উপস্থাপক ও মডেল। এনটিভিতে প্রচার হচ্ছে রিয়ালিটি শো ‘সিঙ্গার ফ্যামিলি অ্যান্ড ফান’। এতে উপস্থাপনা করছেন তিনি। এ অনুষ্ঠান ও সমসাময়িক ব্যস্ততা নিয়ে কথা হলো তার সঙ্গে-

‘সিঙ্গার ফ্যামিলি অ্যান্ড ফান’ শোতে উপস্থাপনার অভিজ্ঞতা কেমন?

নতুন ভাবনার রিয়ালিটি শোতে অংশ নিয়ে ভালো লেগেছে। সচরাচর যে ধরনের অনুষ্ঠান এখন চ্যানেলে প্রচার হয়, তার থেকে অনুষ্ঠানটি অনেকটাই আলাদা। এ আয়োজনটি করা হয়েছে মূলত বিভিন্ন পরিবারের কথা মাথায় রেখে। তিন পর্বে রিয়ালিটি শোটি সাজানো হয়েছে। প্রতিটি পর্বই ভীষণ আর্কষণীয়।

রান্নাবিষয়ক একটি অনুষ্ঠানেও তো উপস্থাপনা করছেন?

হ্যাঁ, ইটিভিতে অনুষ্ঠানটি প্রচার হচ্ছে। এতে অনেক মন্ত্রী-সচিব পর্যায়ের মানুষ অংশ নেন। বেশ কিছুদিন আগেই কয়েকটি পর্বের শুটিংয়ে অংশ নিয়েছি। তবে মাঝে বিপিএলের জন্য দেড় মাস এ আয়োজনে সময় দিতে পারিনি। কিছুদিনের মধ্যেই আবার এর কাজ শুরু হবে।

এর বাইরে অন্যান্য ব্যস্ততা কী নিয়ে?

এটিএন বাংলায় তারকা শিল্পীদের নিয়ে একটি অনুষ্ঠানে উপস্থাপনা করছি। এক মাসের মতো বেশ কয়েকটি পর্বের শুট হয়েছে। এ আয়োজনে নতুনত্ব আছে। সাধারণত সেলিব্রেটি টকশোতে তারকাদের জীবনের বর্ণিল সময়গুলো তুলে ধরা হয়। তবে এ আয়োজনে তাদের জীবনের খারাপ অভিজ্ঞতাও তুলে ধরা হবে। অর্থাৎ তারকাদের ব্যক্তিজীবনের অনেক অজানা কথা দর্শক জানতে পারবে। শিগগির এর প্রচার শুরু হবে। এ ছাড়া আসন্ন জিম্বাবুয়ে ক্রিকেট সিরিজে গাজী টিভি আয়োজিত একটি অনুষ্ঠানেও উপস্থাপনা করব।

উপস্থাপনার বাইরে অভিনয় নিয়ে কিছু ভাবছেন?

আসলে অভিনয়ে আমার তেমন একটা ইচ্ছা নেই। উপস্থাপনায় বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। মাঝেমধ্যে দু-একটা নাটকে অভিনয় করি। তবে তা নিতান্ত শখের বশে। সিনেমায়ও অনেক অভিনয়ের প্রস্তাব পেয়েছি। ক্রিকেট বিশ্বকাপে উপস্থাপনার সময় ‘মিশন এক্সট্রিম’ সিনেমায় অভিনয়ের জন্য বলা হয়েছিল। এ ছাড়া শাকিব খানের বিপরীতে অভিনয়ের প্রস্তাবও এসেছিল। কিন্তু পরিবার থেকে সায় মেলেনি। সবকিছুর আগে পরিবার আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ পরিবার ছাড়া আজকের যতটুকু এসেছি, তা সম্ভব হতো না।

এখন অনেকেই ইউটিউব চ্যানেল খুলছেন। আপনার পরিকল্পনা আছে কি?

হ্যাঁ, ইউটিউব চ্যানেল খোলার পরিকল্পনা আছে। কিছু ভিন্নধর্মী কন্টেন্ট দিয়ে চ্যানেলটি সাজাতে চাই। এতে মেডিকেলবিষয়ক বিভিন্ন কন্টেন্টের পাশাপাশি ক্রিকেটবিষয়ক বিভিন্ন আয়োজন থাকতে পারে। আগামী এক মাসের মধ্যে ৫-৬টি এপিসোড করার ইচ্ছা আছে। তবে এখনও কোনো কিছু চূড়ান্ত হয়নি।