মহেশখালীতে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলা

Spread the love

এম এ রহমান ছিদ্দিকী, মহেশখালী: মহেশখালী উপজেলা বড় মহেশখালীতে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের উপর হামলা, ভাংচূর লুটপাটের অভিযোগ উঠেছে। এ নিয়ে প্রতিকার চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সংশ্লিষ্টরা।

মহেশখালী থানায় দায়ের করা লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে -বড় মহেশখালীর উত্তর জাগিরাঘোনা এলাকার জনৈক মোমেনা সাদেক এর সাথে একই এলাকার জনৈক গোলাম কুদ্দুস গং এর লোকজনের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। বিষয়টি আদালাতে মামলা চলমান অবস্থায় আছে। এরই মাঝে গোলাম কুদ্দুস এর লোকজন মোমেনা সাদেক এর লোকজনকে হয়রানী ও ক্ষতিগ্রস্ত করার জন্য নানা চেষ্টা চালায়। গত ১ ফেব্রুয়ারি বিকাল ৩ টার দিকে ৭-৮ জনের একদল লোক বহিরাগত সন্ত্রাসীসহ মোমেনা সাদেক এর বসত ভিটায় প্রবেশ করে ঘেরা বেড়া ভাংচূর করতে থাকে।

এ সময় মোমেনা সাদেক বাধা দেওয়ার চেষ্টা করলে হামলাকারিরা তাকে খুন করার জন্য তার উপরে হামলা চালায়। তাকে উদ্ধাররের জন্য পাশ্ববর্তী সিরাজুল হক ও আবু ছালেহসহ লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা তাদের উপরেও হামলা চালিয়ে গুরুতর আহত করে। এ সময় বাড়ির মালামালসহ নগদ টাকা ও অন্যান্য জিনিসপত্র লুট করে নেয় তারা। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে আসে। বর্তমানে হামলাকারিরা ধারাবাহিক ভাবে হুমকি দিয়ে আসছে। এনিয়ে তারা নিরাপত্তাহীনতায় রয়েছে উল্লেখ করে দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।