মোংলা উপজেলা প্রশাসনের উদ্যোগে উৎযাপিত হয়েছে পিঠা উৎসব।

Spread the love

বাগেরহাট প্রতিনিধি: বৃহস্পতিবার (২৩ জানুয়ারী) সকাল সাড়ে ১০টায় মোংলা উপজেলা অফিসার্স ক্লাব চত্তরে আয়োজন করা হয় ঐতিহ্যবাহী পিঠা উৎসবের।

উৎসবে বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্যদের হাতের তৈরী পাটিসাপটা, দুধপুলি, নারকেল পুলি পিঠা, পায়েস,জামাই পিঠা, চিতই, ভাপা, তেল ও নকশি পিঠাসহ নানা স্বাদের হরেক রকম মজাদার দেশীয় ঐতিহ্যবাহী পিঠা।

সকাল সাড়ে ১০টায় উপজেলার পিঠা উৎসবে প্রধান অতিথি ছিলেন,বন,পরিবেশ ও জলবায়ু বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহারসহ এমপিসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এসময় অতিথিরা পিঠার স্বাদ গ্রহন করে এবং বিভিন্ন স্বাদের বাংলার পিঠার ভথয়সী প্রশংসা করেন।

এর পর পিঠা উৎসব উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রধান অতিথি পরিবেশ বন জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি। এছাড়াও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজ ভংশী, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবু তাহের হাওলাদার,

উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন নাহার হাই, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক অধ্যক্ষ সুনিল কুমার বিশ্বাস, সাধারন সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী, চাদঁপাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোল্লা মোঃ তরিকুল ইসলামসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসনের উ˜েদ্যাগে এবারের পিঠা উৎসবে প্রায় ২৫টি ষ্টল নানা রকমের পিঠার পসর্রা নিয়ে বসেছিল।

সকালের পিঠা উৎসব শেষে উপজেলার বিভিন্ন ইউনিয়নে পারমাকালচার ডিজাইন কোর্স (পিডিসি) এর শুভ উদ্ভোধন করেন এবং সকল ইউনিয়নের কৃষকদের মাঝে কৃষি উপকরন বিতরণ করেন বন, পরিবেশ জলবায়ু বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার।
মোঃ আনিসুর রহমান, মোংলা, বাগেরহাট।