জেএনইউতে আক্রান্তদের পাশে দীপিকা

Spread the love

অনলাইন ডেস্ক: ভারতের নয়াদিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে (জেএনইউ) আক্রান্ত শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন বলিউড অভিনেত্রী দিপীকা দীপিকা পাড়ুকোন।

রোববার জেএনইউতে মুখোশ পরে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে আহত হন শিক্ষার্থী ও শিক্ষকসহ ৩০ জন। দেশজুড়ে প্রতিবাদ শুরু হয়। এরই সঙ্গে মঙ্গলবার শামিল হন দীপিকা।

এনডিটিভি জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হলেও কোনও মন্তব্য করেননি দীপিকা। ছাত্র সংসদের সভানেত্রী ঐশি ঘোষসহ কয়েকজন আহত শিক্ষার্থীর সঙ্গে দাঁড়িয়ে ছিলেন তিনি। উপস্থিত ছিলেন ছাত্র নেতা কানহাইয়া কুমার।

দীপিকার ঘনিষ্ঠ সূত্র বলছে, শিক্ষার্থীদের প্রতি সহানুভুতি দেখাতেই সেখানে যান অভিনেত্রী। সন্ধ্যা সাড়ে ৭টায় জেএনইউতে পৌঁছান তিনি। সেখানে প্রায় ১৫ মিনিট একটি জনসভায় যোগ দেন। পরে ছাত্র সংসদের কয়েকজনের সঙ্গে কথা বলে বিদায় নেন।

সোমবার দেশজুড়ে শিক্ষার্থীদের প্রতিবাদ নিয়ে এনডিটিভিকে দীপিকা বলেন, মানুষ ভয় না পাওয়ায় আমি গর্বিত।

রোববার জেএনইউতে ঢুকে মুখোশধারী দুর্বৃত্তরা লোহার রড নিয়ে শিক্ষার্থীদরে ওপর হামলা চালায়। অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধেও। আক্রান্তদের বিরুদ্ধেই এফআইআর করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে হোস্টেল ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করার সময় বাম ও ডানপন্থী পড়ুয়াদের মধ্যে সংঘর্ষের অভিযোগ তোলা হয়েছে।